দেশনিউজ

সুখবর! 7th Pay Commission-এ বাড়ছে DA, বেশি বেতন পাবেন এই সকল সরকারী কর্মচারীরা

Advertisement
Advertisement

অবশেষে স্বস্তির খবর। করোনা আবহের মধ্যেই সরকারী কর্মচারীদের জন্য মহার্ঘ্য ভাতা ঘোষণা করলো দিল্লী সরকার। জানা গেছে স্কিল্ড, সেমিস্কিল্ড, আনস্কিল্ড এবং অন্যান্য শ্রেণীর কর্মচারীদের জন্য এই বেতন বৃদ্ধি হতে চলেছে। উপমুখ্যমন্ত্রী মণীষ সিসোদিয়া জানিয়েছেন সপ্তম বেতন কমিশন অনুযায়ী বেতন বৃদ্ধি হবে।

এই সিদ্ধান্ত অনুযায়ী স্কিল্ড লেবাররা এখন থেকে মাসে ১৮৭৯৭ টাকা তথা দিন প্রতি ৭২৩ টাকা, সেমিস্কিল্ড লেবাররা মাসে ১৭০৬৯ টাকা তথা দিন প্রতি ৬৫৭ টাকা এবং আনস্কিল্ড লেবাররা মাসে ১৫৪৯২ টাকা তথা দিন প্রতি ৫৯৬ টাকা পাবেন।

এই তিন শ্রেণী ছাড়াও ক্লার্ক ও অফিস সুপারভাইজারদেরও বেতন বাড়ানো হয়েছে। এক্ষেত্রে ম্যাট্রিকের নীচের কর্মচারীরা মাসে ১৭০৬৯ টাকা, ম্যাট্রিক ও স্নাতক যোগ্যতার মধ্যবর্তীরা মাসে ১৮৭৯৭ টাকা পাবেন। এছাড়া যাদের শিক্ষাগত যোগ্যতা স্নাতক বা তার বেশি তারা মাসে ২০৪৩০ টাকা পাবেন। উপমুখ্যমন্ত্রী জানিয়েছেন সরকার বছরে দুবার বেতন বৃদ্ধি করে। করোনা আবহে সকল কর্মচারী যাতে সঠিক সময়ে বেতন পান তা নিশ্চিত করবে দিল্লী সরকার বলে জানান তিনি।

দিল্লী সরকারের পাশাপাশি পশ্চিমবঙ্গের মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগামী জানুয়ারী মাস থেকে রাজ্যের সরকারী কর্মচারীদের জন্য ৩ শতাংশ মহার্ঘ্য ভাতা দেওয়ার কথা ঘোষণা করেছেন। তবে আপাতত মহার্ঘ্য ভাতা দেওয়ার কথা ভাবছে না মোদী সরকার। করোনা কালে আর্থিক সংকটের উপর নজর রেখে জুন, ২০২১ এর পরে এ ব্যাপারে পদক্ষেপ নিতে চাইছে তারা। উল্লেখ্য কেন্দ্রীয় সরকারে কর্মচারীরা এখন ১৭ শতাংশ হারে মহার্ঘ্য ভাতা পান।

Related Articles