দেশনিউজ

আর কিছু সময়ের মধ্যেই আছড়ে পড়বে ঘূর্ণিঝড় ‘গতি’

উত্তর আন্দামান সাগর ও পূর্ব-বঙ্গোপসাগরের সংলগ্ন অঞ্চলে সংগঠিত নিম্নচাপ ক্রমশ শক্তি বাড়াচ্ছে।

Advertisement

বাংলাতে আমফানের রেশ কাটতে না কাটতেই ফের আরেক ঘূর্ণিঝড়ের অশনি সংকেত। যদিও বাংলার মানুষ আপাতত রেহাই পেতে পারেন। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, বাংলাতে এই ঘূর্ণিঝড় গতি আগমনের সম্ভাবনা অনেক কম। প্রায় ৬৫ কিলোমিটার বেগে অন্ধ্রপ্রদেশ এবং ওড়িশা উপকূল বরাবর আছড়ে পর্বে এই ঘূর্ণিঝড়। জোড়া নিম্নচাপের জেরেই এই ঘূর্ণিঝড় এগিয়ে আসছে। তামিলনাড়ু, পুদুচেরি ও মান্নার প্রণালীতে সতর্কতা জারি করা হয়েছে।

উত্তর আন্দামান সাগর ও পূর্ব-বঙ্গোপসাগরের সংলগ্ন অঞ্চলে সংগঠিত নিম্নচাপ ক্রমশ শক্তি বাড়াচ্ছে। এর জন্য ওড়িশা, মহারাষ্ট্র, তেলেঙ্গানা, অন্ধ্রপ্রদেশ, মধ্যপ্রদেশে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এই ঘূর্ণিঝড়ের প্রভাবে সমুদ্র উত্তাল থাকবে তাই সমুদ্র উপকূলবর্তী মানুষদের সতর্ক থাকতে বলা হয়েছে। আগামী ১৪ অক্টোবর অবধি মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

এদিকে আজ কলকাতার আকাশ আংশিক মেঘলা হলেও মাঝে মধ্যেই রোদের ঝলকানি দেখা মিলছে। আজ ও বজ্রবিদ্যুৎ সহ দু-এক পশলা বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। আজ সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে, আর সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। আর আপেক্ষিক আদ্রতার পরিমান সর্বোচ্চ ৯৫%, গতকাল বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে একাধিক জায়গাতে।

Tags

Related Articles

Close