দেশনিউজ

‘গোবরের তৈরী চিপ সমস্ত দুরারোগ্য ব্যাধি থেকে বাঁচাবে’, আজব দাবি কামধেনু আয়োগের চেয়ারম্যানের

উৎসবের মরশুমে গোবরজাত পণ্যের ব্যবহারের দিকে সকলকে উৎসাহিত করার লক্ষ্যেই তারা এই প্রচার অভিযান শুরু করেছে।

এবার রোগ মুক্তির উপায় নিয়ে এক বিস্ফোরক দাবি করলেন রাষ্ট্রীয় কামধেনু আয়োগের চেয়ারম্যান বল্লভভাই কাঠিরিয়া। তিনি দাবি করেন যে সমস্ত দুরারোগ্য ব্যাধির হাত থেকে বাঁচতে ভরসা গোবর। কারণ এই গোবর বিকিরণ-রোধী। তিনি এদিন একটি চিপ প্রকাশ করেন। দেশব্যাপী ‘কামধেনু দীপাবলী অভিযান’-এর সূচনা করার পর তিনি বলেন যে গোবর তথা ঘুঁটে থেকে নির্মিত এই চিপ মোবাইলের ভিতরে রাখলে তা বিকিরণের মাত্রা কমিয়ে দেবে। আর যার ফলে রোগের হাত খেকে রক্ষা মিলবে।

মূলত উৎসবের মরশুমে গোবরজাত পণ্যের ব্যবহারের দিকে সকলকে উৎসাহিত করার লক্ষ্যেই তারা এই প্রচার অভিযান শুরু করেছে। ২০১৯ সালে রাষ্ট্রীয় কামধেনু আয়োগ স্থাপিত হয়। গরুর সংরক্ষণ, সুরক্ষাই আয়োগের লক্ষ্য। এটি মৎস্য, পশুপালন ও গবাদি পশু মন্ত্রকের অন্তর্গত। এই নতুন ও অভিনব চিপের নাম ‘গৌসত্ব কবচ’।

এদিন তিনি বলেন, ‘গোবর বিকিরণ-রোধী। তাই সকলকে রক্ষা করবে। এটা বিজ্ঞানসম্মত। এই ‘রেডিয়েশন চিপ’-টিকে মোবাইল ফোনে ব্যবহার করলে তা বিকিরণকে রোধ করবে। এটা বিভিন্ন রোগের হাত থেকে বাঁচাবে। আপনারা এখন বিভিন্ন রোগের হাত থেকে বাঁচতে চাইলে এটা ব্যবহার করে দেখতে পারেন।’ শুধু এটাই নয়, এদিন বক্তব্যের সময় তিনি অক্ষয় কুমারের গোমূত্র পান করার প্রসঙ্গও টেনে নিয়ে আসেন। তিনি এই প্রসঙ্গ টেনে এনে বলেন যে অক্ষয় কুমার গোমূত্র পান করেছেন। আপনারাও খেতে পারেন। এটা ওষুধ।

Tags

Related Articles

Close