কলকাতানিউজরাজ্য

কলকাতায় ঢুকে গেল বিলেতি প্রজাতির করোনা, রাজ্যের মাথাব্যথা বাড়াল করোনার নতুন স্ট্রেন

Advertisement
Advertisement

অবশেষে কলকাতায় ঢুকে পড়ল করোনাভাইরাসের নয়া স্ট্রেইনটি। ব্রিটেনের নতুন করোনাভাইরাস নিয়ে চিন্তিত ছিল বিশ্ববাসী। ভারতে এই স্ট্রেনটি প্রথমে না এলেও পরে ৬ জন এই নয়া স্ট্রেইনটি নিয়ে প্রবেশ করে। দিনকতক আগে কলকাতাতেও অবশেষে প্রবেশ করে এই নতুন স্ট্রেইনটি।

জানা গেছে, নতুন স্ট্রেইনটি যে যুবকের শরীরে পাওয়া গেছে, তিনি কলকাতারই এক মেডিকেল কলেজের কর্মকর্তার ছেলে। ২০ ই ডিসেম্বর ব্রিটেন ফেরত ফ্লাইটে কলকাতা ফেরে যুবক। এয়ারপোর্টে করোনার পরীক্ষার পর রিপোর্ট পজিটিভ আসে। তারপর তাঁকে রাখা হয় কলকাতা মেডিকেল কলেজের আইসোলেশন ওয়ার্ডে।

ঐ যুবক সহ আরো ৭ জনকে আইসোলেশন ওয়ার্ডে পাঠানো হয়। তাঁদের নমুনা পাঠানো হয় National Institute of Biomedical Genomics-এ। সেখান থেকে নমুনা গুলি কেন্দ্রীয় সরকারের কাছে যাওয়ার পর NDNC তে পাঠানো হয় নমুনাগুলি। সৌভাগ্যের বিষয়, যুবক বাদে বাকি নমুনা গুলি নেগেটিভ আসে। কিন্তু যুবকের শরীরে রয়েছে ব্রিটেনের সেই নয়া স্ট্রেইনটিই।

স্বাস্থ্যসচিব নারায়ণ স্বরূপ নিগম জানিয়েছেন, গভীর রাতে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক থেকে জানানো হয়েছে যে যুবকের শরীরে নতুন স্ট্রেইনটি পাওয়া গেছে। যুবককে আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে প্রথম থেকেই। পরবর্তী সিদ্ধান্ত বিশেষজ্ঞদের সাথে বসে নেওয়া হয়েছে।

Related Articles