দেশনিউজ

স্বাধীনতা দিবসে বড়সড় সুখবর, দেশের প্রতিটি নাগরিকের হাতে পৌঁছে যাবে করোনার ভ্যাকসিন!

করোনা মোকাবিলায় দেশেই তৈরী হচ্ছে করোনা ভ্যাকসিন। দেশের মধ্যেই তৈরী হচ্ছে করোনা ভাইরাসের তিনটি ভ্যাকসিন। বর্তমানে এই ভ্যাক্সিনগুলো পরীক্ষামূলক পর্যায়ে আছে।

Advertisement
Advertisement

আজ ৭৪ তম স্বাধীনতা দিবসের দিন সকালে লালকেল্লায় বক্তব্য রাখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ তিনি আত্মনির্ভরতার বার্তা দিয়েছেন। করোনা মোকাবিলায় দেশেই তৈরী হচ্ছে করোনা ভ্যাকসিন। দেশের মধ্যেই তৈরী হচ্ছে করোনা ভাইরাসের তিনটি ভ্যাকসিন। বর্তমানে এই ভ্যাক্সিনগুলো পরীক্ষামূলক পর্যায়ে আছে। এখন শুধু সবুজ সংকেত পাওয়ার অপেক্ষা। বিজ্ঞানীরা সবুজ সংকেত দিলেই দেশে তৈরী হবে করোনা ভ্যাকসিন উৎপাদন।

মোদী বলেছেন, প্রচুর পরিমানে ভ্যাক্সিন উৎপন্ন করার পরিকল্পনার রয়েছে। সেইসঙ্গে তিনি এটাও বলেন যে, কত দ্রুত ভারতের মানুষের কাছে সেই ভ্যাকসিন পৌঁছে দেওয়া সম্ভব হবে, সেই পরিকল্পনা তৈরি করে ফেলেছে ভারত। স্বাধীনতা দিবসের বক্তব্যের শুরুতেই Vocal For Local নিয়ে কথা বলেছেন মোদী। তিনি আত্মনির্ভরতার মানে শুধু আমদানিতে নিষেধাজ্ঞা করতে হবে এমনটা নয়, এর সাথে নিজেদের ও আত্মনির্ভরশীল হবার বার্তা দিয়েছেন।

করোনা ভাইরাসের সংক্রমণ শুরুর থেকেই বিশ্বকে সাহায্যের হাত বাড়ানোয় প্রশংসা কুড়িয়েছে ভারত। ভারত করোনা মোকাবিলায় গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছে সে বিষয়টিকেও কুর্ণিশ জানিয়েছেন মোদী। এমনকি তিনি বলেছেন যে ৩ কোটির বেশি এন৯৫ মাস্ক এবং ১.২৮-এর বেশি পিপিই কিট এবং ১০.৮৩ কোটি হাইড্রক্সিক্লোরোকুইন ট্যাবলেট এখনও অবধি রাজ্যগুলিকে বিনামূল্যে দেওয়া হয়েছে। রাজ্য সহ কেন্দ্রশাসিত অঞ্চল এবং কেন্দ্রীয় প্রতিষ্ঠানগুলিকে মেক ইন ইন্ডিয়ার আওতায় মোট ২২,৫৩৩ ভেন্টিলেটরও পাঠানো হয়েছে। এই কথার ও তিনি উল্লেখ করেছেন।

Related Articles