দেশনিউজরাজনীতি

বিধানসভায় বসে নীলছবি দেখছেন কংগ্রেস বিধায়ক, তুমুল ভাইরাল ভিডিও

Advertisement
Advertisement

শুক্রবার তুমুল হাঙ্গামার সৃষ্টি হয় কর্ণাটক বিধানসভায়। কংগ্রেসের বিধান পরিষদ প্রকাশ রাঠৌড় হাতেনাতে ধরা পড়েন বিধানসভায় বসে নিজের মোবাইলে নীলছবি দেখার সময়। ক্যামেরায় ধরা পড়ে যায় উনি যে বিধানসভায় বসে বসে নীলছবি দেখছেন। কংগ্রেসের বিধান পরিষদ এই ঘটনার সাফাই হিসেবে বলেন, তিনি কিছুই দেখছিলেন না ইন্টারনেটে, কেবল অবাঞ্ছিত ভিডিও ডিলিট করছিলেন নিজের মোবাইল থেকে।

তিনি বলেন, সদনে তিনি মোবাইল নিয়ে প্রবেশ করেন না। তবে সেদিন তাঁর কিছু প্রশ্ন করার ছিল বলে তিনি মোবাইল নিয়ে যান আর বসে বসে চেক করছিলেন নিজের মোবাইল। তাঁর বক্তব্য, মোবাইলের স্টোরেজ ফুল হয়ে গিয়েছে লক্ষ্য করায় অবাঞ্ছিত ভিডিও ডিলিট করতে থাকেন বসে বসে।

তবে এই কর্ণাটকের বিধায়কের বিধানসভায় বসে বসে অশ্লীল ভিডিও দেখতে গিয়ে ধরা পড়া প্রথম ঘটনা নয়। এর আগে ২০১২ সালে নীলছবি দেখতে গিয়ে ধরা পড়েছিলেন আরও ৩ বিধায়ক। আর তৎকালীন রাজ্যে উপ-মুখ্যমন্ত্রী এবং পরিবহণ মন্ত্রী ছিলেন সেই তিনজনের মধ্যে একজন। কর্ণাটক বিধানসভা রাতারাতি চর্চায় চলে এসেছিল সেবারের ওই কাণ্ডের ফলে। এই ঘটনায় অভিযুক্ত তিন বিধায়ককে বহিষ্কার করার পাশাপাশি তাঁদের অযোগ্য ঘোষণা করার দাবি তুলেছিল তৎকালীন বিরোধী দল কংগ্রেস আর জনতা দল সেকুলারের সদস্যরা।

সম্প্রতি কর্ণাটক বিধানসভায় ঘটে যাওয়া এই ঘটনা নিয়ে কর্ণাটক বিজেপির মুখপাত্র বলেন, কংগ্রেসের বিধায়কের কারণে বদনাম হচ্ছে বিদ্বান মানুষের সদন বলে পরিচিত আমাদের বিধানসভা। কংগ্রেস নিজে শেষবার তুমুল হাঙ্গামা করেছিল সদনে। আর এবার বিধানসভায় নীলছবি দেখতে গিয়ে ধরা পড়লেন সেই কংগ্রেস দলের‌ই সদস্য। আমি আশা করছি অভিযুক্ত বিধান পরিষদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে কংগ্রেস। কড়া পদক্ষেপ নিয়ে তাঁকে দল থেকে বহিষ্কার করবে ডিকে শিবকুমার।

Related Articles