নিউজরাজ্য

রাজ্যের সরকারি কর্মচারীদের জন্য সুখবর, বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

২০১৯ সালের ২৬ জুলাই স্যাট নির্দেশ দিয়েছিল যে আগামী তিন মাসের মধ্যে রাজ্যকে সমস্ত বকেয়া টাকা মিটিয়ে দিতে হবে।

ডিসেম্বরের শুরুতেই ডিএ ঘোষণা করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানিয়েছেন যে আগামী জানুয়ারি মাসে ডিএ পাবেন রাজ্যের সরকারি কর্মচারীরা। এছাড়া আগামী বছরে ৩ শতাংশ হারে ডিএ দিয়ে দেওয়া হবে। বৃহস্পতিবার এমনটাই ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।

২০১৯ সালের ২৬ জুলাই স্যাট নির্দেশ দিয়েছিল যে আগামী তিন মাসের মধ্যে রাজ্যকে সমস্ত বকেয়া টাকা মিটিয়ে দিতে হবে। কিন্তু সেই সময় স্যাটের রায়কে চ্যালেঞ্জ করে রিভিউ পিটিশন দাখিল করেছিল রাজ্য সরকার। আর নবান্নের সেই আরজি স্যাটে খারিজ হয়ে যায়। এরপর স্যাট নির্দেশ দেয় যে পরবর্তী ছয় মাসের মধ্যে রাজ্যর সরকারি কর্মচারীদের বকেয়া টাকা মিটিয়ে দিতে হবে।

কিন্তু তখনও রাজ্য সরকার সেই বকেয়া টাকা মিটিয়ে দেয়নি। যার ফলে সরকারি কর্মীদের সংগঠন স্যাটে আদালত অবমাননার মামলা করেছিল। এরপর আবার রাজ্য পুনরায় স্যাটে রিভিউ পিটিশন দায়ের করে। এই মামলা ও পিটিশন লড়াই এর মধ্যেই সরকারি কর্মী সংগঠনের একটি চিঠি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে গিয়েছে। সেই চিঠি দেখেই তিনি বৃহস্পতিবার বৈঠক করে বকেয়া টাকা মিটিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। এমনকি মুখ্যমন্ত্রী বলেছেন,”পরিস্থিতি খুব খারাপ। কিন্তু চিঠি পড়ে আমার মন ভিজে গিয়েছে। আমি আবেগপ্রবণ মানুষ। আপনাদের টাকা দিয়ে দেব।”

Tags

Related Articles

Close