ফেল নয়, ইংরেজিতে লেটার নিয়ে পাশ! ফাঁস হল ‘দিদির উপর ভরসা রাখা’ মায়েদের সন্তানদের মাধ্যমিকের রেজাল্ট

Advertisement

তিনি কথা রেখেছেন! মাধ্যমিক পরীক্ষার শেষ দিনের সেই ভিডিওটির কথা সকলেরই মনে আছে। যেখানে পরীক্ষার্থীদের মায়েরা ভরসা রেখেছিলেন দিদির উপর। বলেছিলেন, ‘দিদি আছে, তাই মেয়েরা পাশ করে যাবে।’ যে ভিডিও প্রকাশ্যে আসার পর রীতিমতো তোলপাড় হয়ে গিয়েছিল সোশ্যাল মিডিয়া। আর এবার মাধ্যমিকের ফল প্রকাশ পেতেই তাদের নিয়ে আগ্রহ বেড়ে গিয়েছে সকলের।

Advertisements

ভিডিওতে যে দুই মহিলাকে দেখা গিয়েছিল, তারা রীতিমতো আতঙ্কিত হয়ে পড়ছেন ট্রোলড হওয়ার ফলে। কারণ, তারা যেখানেই বেরোচ্ছেন সেখানেই আলোচনার কেন্দ্রবিন্দু হয়ে উঠছেন। এমনকি তাদের সেই মন্তব্য ‘দিদি আছে সবাই পাশ’ নিয়ে মিমও তৈরি হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। বাধ্য হয়ে ক্যামেরা থেকে দূরে দূরে থাকছেন সেই দুই মহিলা।

Advertisements

তবে তাদের দুই মেয়ে ভালো ফল করেছে মাধ্যমিকে। জানা গিয়েছে, দত্তপুকুর নিবাধুই বালিকা বিদ্যালয়ের পড়ুয়াদের অভিভাবক ছিলেন তারা। তাদের নাম পিংকি চক্রবর্তী এবং কাকলি মণ্ডল। তাদের সন্তান মাহি চক্রবর্তী এবং অনামিকা মণ্ডল চলতি বছর মাধ্যমিক দিয়েছিল। মাহি আর অনামিকার রেজাল্ট নিয়ে রীতিমতো উচ্ছ্বসিত তার পরিবারের সদস্যরা।

কারণ, সূত্রের খবর অনামিকা মণ্ডল পেয়েছে ৩৯০ এবং মাহি চক্রবর্তী পেয়েছে ৩১০। এখানেই শেষ নয়, ইংরেজিতে লেটার পেয়েছ অনামিকা। তবে এই বিষয়টি নিয়ে পাত্তা দিতে নারাজ নিবাধুই বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা স্বাতী মুখোপাধ্যায়। তিনি বলেন, ‘সেই মুহূর্তে হয়তো কেউ তাৎক্ষণিক আনন্দ ব্যক্ত করতে গিয়ে বলে ফেলেছেন। এটাকে এতো গুরুত্ব দিচ্ছি না।’

Related Articles