×

মাত্র এক মাসেই সর্বোচ্চ বিক্রি, ৩৫০ সিসি সেগমেন্টে ব্যাপক রাজ করছে Royal Enfield-এর এই সবথেকে সস্তা বাইক

জানা গেছে গত 7th আগস্ট হান্টার বাজারের লঞ্চ করতেই ঐদিন রাত থেকেই এর বুকিং শুরু হয়ে যায়

বাইকপ্রেমীদের কাছে এক স্বপ্নের নাম রয়্যাল এনফিল্ড। বলা ভালো বাইকারদের মনের মণিকোঠায় থাকে রয়‍্যাল এনফিল্ড (Royal Enfield)। আর ভারতের বাজারে রয়্যাল এনফিল্ডের এমন চাহিদা ও জনপ্রিয়তার কথা মাথায় রেখেই একের পর এক মডেল এনে চলেছে এই প্রিমিয়াম বাইক প্রস্তুতকারক সংস্থাটি।

এমনিতেই ভারতীয় দুই চাকার বাজারে এর চাহিদা একদম তুঙ্গের তারওপর নিত্য নতুন স্টাইলিশ লুক সঙ্গে নজরকাড়া ফিচার্স বাইকগুলিকে করে তুলেছে তুমুল আকর্ষণীয়। আর এ যে কেবল কথার কথা নয় তার প্রমাণ মিলেছে সাম্প্রতিক রিপোর্টে।

২০২২ এর আগস্ট হাসি ফুটিয়েছে ভারতের আইকনিক ক্লাসিক বাইক নির্মাতার রয়্যাল এনফিল্ড এর মুখে। এই কোম্পানির প্রত্যেকটি বাইকই জনপ্রিয় তবে এই মডেলটির সেল পরিসংখ্যান দেখলে আপনি অবাক হয়ে যেতে পারেন। চলুন জেনে নিন কোন সেই বাইক মডেল? যাতে মন দিয়ে বসেছে আমজনতা।

সম্প্রতি বাজাজ এবং ট্রাম্প কোম্পানির সাথে প্রতিযোগিতায় নেমে রয়াল এনফিল্ড একাধিক নতুন বাইক লঞ্চ করেছে আর তার মধ্যেই ৩৫০ সিসি সেগমেন্টের ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে “রয়েল এনফিল্ড হান্টার 350‌”। বর্তমানে এই কোম্পানির কাছে সোনার ডিম পাড়া মুরগি হান্টার 350‌”। এটি ভারতের বাজারে লঞ্চ হওয়ার পর থেকেই গোটা ৩৫০ সিসি সেগমেন্টে মোটরসাইকেল বিক্রি ৬৯.৭৭ শতাংশ বৃদ্ধি পেয়েছে। যার পিছনে বড় অবদান রয়েছে হান্টার ৩৫০ এর।

জানা গেছে গত 7th আগস্ট হান্টার বাজারের লঞ্চ করতেই ঐদিন রাত থেকেই এর বুকিং শুরু হয়ে যায়। এক মাসের মধ্যে এই বাইকটি হয়ে ওঠে দ্বিতীয় সর্বাধিক বিক্রিত 350 সিসি বাইক। পরিসংখ্যান বলছে এই বাইকটি এখনো পর্যন্ত ১৮১৯৭ ইউনিট বিক্রি হয়েছে। তবে এর প্রধান কারণ সস্তার মধ্যে সাধ্য পূরণ। বাইকপ্রেমীদের স্বপ্ন আর সাধ‍্যের মেলবন্ধন ঘটিয়েছে রয়েল এনফিল্ড হান্টার 350‌। বাইকটির এক্স শোরুম ১.৪৯ লাখ টাকা।