টেক নিউজনিউজ

Maruti Suzuki-র এই গাড়িগুলি ছিল বছরের সবচেয়ে বেশি সেল হওয়া গাড়ি, দাম শুনলে চমকে যাবেন

ভারতীয় মার্কেটে বিভিন্ন গাড়ি কোম্পানির জনপ্রিয়তা বাড়ছে। আর এই জনপ্রিয় গাড়ি কোম্পানিগুলির মধ্যে অন্যতম হলো মারুতি সুজুকি। বর্তমানে ভারতে গাড়ি কোম্পানিগুলির মধ্যে শীর্ষ স্থানে রয়েছে রয়েছে মারুতি সুজুকি। বর্তমানে শীর্ষস্থানে থাকার সেরা দশটি গাড়ির মধ্যে প্রথম তিনটি দখলে রয়েছে মারুতি সুজুকির। মারুতি সুজুকির সর্বাধিক বিক্রিত গাড়ি তিনটি হল- মারুতি সুজুকি Alto, মারুতি সুজুকি WagonR, মারুতি সুজুকি Swift। আজ জানবো মারুতি সুজুকির সর্বাধিক বিক্রিত গাড়ি তিনটি সম্বন্ধে।

মারুতি সুজুকি Alto- এই বছরের সর্বাধিক বিক্রিত গাড়ি হিসেবে গণ্য করা হয়েছে মারুতি সুজুকি Alto কে। গতবছর অক্টোবর মাসে এই গাড়ি মোট ১৭,৩৮৯ ইউনিট বিক্রি হয়েছে এবং এই বছর অক্টোবর মাসে এই গাড়ি ২১,২৬০ ইউনিট বিক্রি করা হয়েছে। সুতরাং এই গাড়ির বিক্রয় বৃদ্ধি পেয়েছে বার্ষিক প্রায় ২২ শতাংশ।

মারুতি সুজুকি WagonR- মারুতি সুজুকি WagonR এই বছর সর্বাধিক বিক্রিত গাড়ির মধ্যে দ্বিতীয় স্থান অর্জন করেছে। মারুতি সুজুকির এই গাড়িটি বেশ জনপ্রিয় ভারতীয় মার্কেটে। ২০২১ সালে অক্টোবর মাসে এই গাড়ি ১২,৩৩৫ ইউনিট বিক্রি হয়েছিল। আর এই বছর অক্টোবর মাসে ১৭,৯৪৫ ইউনিট বিক্রি হয়েছে। সুতরাং এই গাড়ির বিক্রয় বার্ষিক প্রায় ৪৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

মারুতি সুজুকি Swift- এই বছর সর্বাধিক বিক্রিত গাড়ির মধ্যে তৃতীয় স্থানে রয়েছে Maruti Suzuki Swift হ্যাচব্যাক। গত বছর অক্টোবর মাসে এই গাড়ি ৯,১৮০ ইউনিট বিক্রি হয়েছিল। এই বছর অক্টোবর মাসে এই গাড়ি ১৭,১৩১ ইউনিট বিক্রি হয়েছে। সুতরাং এই গাড়ির বিক্রয় বৃদ্ধি পেয়েছে বার্ষিক প্রায় ৮৮ শতাংশ।

Related Articles