×
Jannah Theme License is not validated, Go to the theme options page to validate the license, You need a single license for each domain name.

বাজার কাঁপাছে টাটা কোম্পানির এই দুর্দান্ত লুকের SUV, দেখুন গাড়ির দাম ও ফিচারস

বর্তমান সময়ে ভারতীয় বাজারে যে সমস্ত গাড়ির রমরমা রয়েছে তার মধ্যে অন্যতম হলো ‘টাটা মোটরস'(Tata Motors)। বিগত বেশ কিছু বছর ধরে ভারতীয় গাড়ির বাজারে তারা তাদের প্রভাব বৃদ্ধি করে চলেছে। সম্প্রতি প্রকাশিত একটি পরিসংখ্যান অনুযায়ী ভারতে এই মুহূর্তে তৃতীয় বৃহত্তম গাড়ি নির্মাতা সংস্থা হলো ‘টাটা মোটরস’। গত সেপ্টেম্বর মাস থেকে তাদের অর্থনৈতিক বৃদ্ধি শুরু হয়েছে।

টাটা মোটরসের সব থেকে বিক্রিত গাড়িটির নাম হল ‘টাটা নেক্সন'(Tata Nexon)। বর্তমানে এটি সংস্থার সবথেকে বেশি বিক্রিত হওয়া সাব-কম্প্যাক্ট SUV গাড়ি। জানা গিয়েছে, শুধুমাত্র অক্টোবর মাসেই ১৩,৭৬৭টি ইউনিট বিক্রি হয়েছিল এই গাড়ির। প্রত্যেক বছরই এই গাড়ির বিক্রির সংখ্যা ক্রমাগত বৃদ্ধি বাড়ছে। বর্তমানে ভারতের সবথেকে বেশি বিক্রি হওয়া গাড়ির মধ্যে দ্বিতীয় স্থান অর্জন করেছে Tata Nexon।

এই গাড়িটির এক্স-শোরুম মূল্য ৭.৬০ লক্ষ টাকা থেকে ১৪.০৮ লক্ষ টাকা পর্যন্ত। আসুন তাহলে জেনে নেওয়া যাক গাড়ির কিছু ফিচার সম্পর্কে-

১. এতে রয়েছে ১.২ লিটারের ট্রিপল সিলিন্ডার টার্বো পেট্রোল ইঞ্জিন। যেটি ১২০ পিএস পাওয়ার এবং ১৭০ নিউটন মিটার টর্ক জেনারেট করতে পারে।

২. পাশাপাশি আরও একটি বিকল্প রয়েছে। ১.৫ লিটারের চার সিলিন্ডার বিশিষ্ট টার্বো ডিজেল ইঞ্জিন। যেটি ১১০ পিএস পাওয়ার এবং ২৬০ নিউটন মিটার টর্ক জেনারেট করতে সক্ষম।

৩. এতে থাকছে অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপেল কার প্লে’র মতো বেশ কিছু কানেক্টিভিটি অপশন।

৪. শুধু তাই নয় রয়েছে আরও বেশ কিছু ফিচার। যেমন- ৭ ইঞ্চি টাচ স্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, এয়ার কোয়ালিটি ডিসপ্লে, সানরুফ, রেইন সেন্সিং ভাউপার, ক্রুজ কন্ট্রোল ইত্যাদি।