নিউজঅর্থনীতি

মোটা বেতনে প্রচুর শূন্যপদে কর্মী নিয়োগ করছে SBI! দেখুন কিভাবে আবেদন করবেন

গত মাসেই ‘স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া’র তরফ থেকে বেশ বড়োসংখ্যক পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। কিছুদিন ধরেই চলছে আবেদনের প্রক্রিয়া। ইতিমধ্যেই আবেদন করার শেষ তারিখ খুব কাছাকাছি চলে এসেছে। তাই আর দেরী না করে যেসব প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে ইচ্ছুক তারা করে ফেলুন। জানা গিয়েছে আবেদন করার শেষ তারিখ রাখা হয়েছে ১০ই জানুয়ারী।

এই নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে ১৪৩৮ টি পদ পূরণ করা হবে। আসুন তাহলে জেনে নেওয়া যাক এই আবেদন সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য সম্পর্কে-

এই পদগুলির জন্য শুধুমাত্র অনলাইনে আবেদন করা যাবে। আপনাকে ‘স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া’র অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে। গত ২২শে ডিসেম্বর থেকে আবেদন প্রক্রিয়া চলছে যার শেষ তারিখ ১০ই জানুয়ারী, ২০২৩। অন্যদিকে এসবিআই’এর অবসরপ্রাপ্ত কর্মচারী এবং আধিকারিক যারা রয়েছেন তারাও এই শূন্য পদের জন্য আবেদন করতে পারেন।

যেখানে শিক্ষাগত যোগ্যতার কোন মানদন্ড রাখা হয়নি। এই পদের ক্ষেত্রে প্রয়োজনীয় অভিজ্ঞতা ও সংশ্লিষ্ট এলাকায় কাজ করার ক্ষমতা থাকতে হবে। যদি কেউ ৬০ বছর বয়সে ব্যাংক থেকে অবসর নিয়ে থাকেন তারাও এই পদের জন্য আবেদন করতে পারবেন। এখানে নির্বাচিত হওয়ার জন্য কোনো পরীক্ষা দিতে হবে না। ১০০ নম্বরের ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের তালিকা নির্ধারণ করা হবে।

যদি কিছু প্রার্থী একই নম্বর পান তাহলে কমবয়সী প্রার্থীদেরকে গুরুত্ব দেওয়া হবে। পদ অনুযায়ী বেতন পাবেন প্রার্থীরা। যেমন-কেরানী পদের জন্য বেতন রয়েছে ২৫,০০০ টাকা। JMGS-I এর জন্য বেতন ৩৫,০০০ টাকা। এছাড়াও, MMGS-II এবং MMGS-III পদের জন্য বেতন রয়েছে ৪০,০০০ টাকা।