নিউজঅর্থনীতি

মোটা বেতনে প্রচুর কর্মী নেবে LIC, এভাবে করুন আবেদন

আপনি যদি চাকুরী প্রার্থী হয়ে থাকেন তবে আপনার জন্য সুখবর। চাকুরী প্রার্থীদের জন্য বিপুল পরিমাণে ভ্যাকেন্সি রিলিজ করল LIC। লাইফ ইন্সুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়ার তরফ থেকে শূন্য পদের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। চলুন তবে আর দেরি না করে জেনে নেওয়া যায় কোন পদে কর্মী নিয়োগ করা হবে এবং আবেদন পদ্ধতি সহ নানা বিস্তারিত তথ্য।

LIC র পক্ষ থেকে অ্যাসিস্ট্যান্ট অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার পদে নিয়োগ করা হবে। এলআইসির দেওয়া বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে, যেকোন ভারতীয় নাগরিক এবং পশ্চিমবঙ্গের যেকোনো জেলার প্রার্থীরা এই পদে আবেদন করতে পারবেন। এবার চলুন জেনে নেওয়া যাক বিস্তারিত বিজ্ঞপ্তিটি।

পদের নাম- অ্যাসিস্ট্যান্ট অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার

শূন্যপদ- ৩০০ টি

বয়স- প্রার্থীর বয়স হতে হবে ২১ থেকে ৩০ বছরের মধ্যে। তবে এক্ষেত্রে সরকারি নিয়ম অনুসারে সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা বয়সে ছাড় পাবেন।

শিক্ষাগত যোগ্যতা- এই পদে আবেদন করতে গেলে প্রার্থীকে যেকোন স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান থেকে ব্যাচেলর ডিগ্রী পাশ করে থাকতে হবে।

বেতন- এক্ষেত্রে পে লেবেল অনুসারে প্রার্থীর বেতন হবে প্রায় ৫৩,৬০০ টাকা।

আবেদন ফি- অসংরক্ষিত প্রার্থীদের আবেদন ফ্রি বাবদ দিতে হবে ৭০০ টাকা। অন্যদিকে সংরক্ষিত শ্রেণীর SC/ST/PWD প্রার্থীদের আবেদন ফি বাবদ দিতে হবে ৮৫ টাকা।

আবেদনের শেষ দিন- ৩১ শে জানুয়ারী, ২০২৩।

নিয়োগ পদ্ধতি- প্রার্থীদের Preliminary এবং Mains এই দুটি লিখিত পরীক্ষার মাধ্যমে নিয়োগ করা হবে।

এবার চলুন জেনে নেওয়া যাক কিভাবে আবেদন করবেন এই পদের জন্য

এই পদে আবেদন করবার জন্য প্রার্থীকে অনলাইনে আবেদন করতে হবে। এলআইসির অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করবার সময় আবেদনকারীর বৈধ ইমেল আইডি, মোবাইল নম্বর, শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট সহ সমস্ত প্রয়োজনীয় নথি আপলোড করতে হবে।