×

বেতন প্রায় ১ লক্ষ টাকার উপরে, দ্বাদশ শ্রেণী পাশেই আপনি হতে পারবেন কেন্দ্রীয় পুলিশের সাব ইন্সপেক্টর, এভাবে করুন আবেদন

প্রতিযোগিতা বাড়ছে, বাড়ছে চাপা টেনশন.. একটা মন মতন চাকরি পাওয়ার জন্য হন্যে হয়ে ছুটছেন বহু যুবক যুবতী। বিশেষত যারা সরকারি চাকরি জন্য পড়ছেন তাদের ক্ষেত্রে তো এই প্রতিযোগিতা আরো বেশি। আর এই কারনেই আপনাদের লক্ষ্য রাখতে হবে বিভিন্ন চাকরির প্রতিবেদনে যাতে কোনো সুযোগ হাতছাড়া না হয়। আজ এই প্রতিবেদনে এমনই এক সরকারি চাকরির খোঁজ নিয়ে উপস্থিত হয়েছি। কি চাকরি, কি ক্রাইটেরিয়া বিস্তৃত জানতে পড়ুন বিস্তারিত।

আপনি যদি সরকারি চাকরি খোঁজেন সঙ্গে দ্বাদশ শ্রেণী পাস হয়ে থাকেন তবে আপনার জন্য রয়েছে এক দুর্দান্ত সুযোগ। এই চাকরিতে আপনি প্রতি মাসে ১.২ লক্ষ টাকা পর্যন্ত বেতন পেতে পারেন। সম্প্রতি ইন্দো তিব্বত বর্ডার পুলিশ ফোর্স সাব ইন্সপেক্টর পদে নিয়োগের জন্য আবেদন আমন্ত্রণ এসেছে। যদি আপনি দ্বাদশ শ্রেণী পাস করে থাকেন তাহলেই নিয়োগের জন্য অনলাইনে আবেদন করতে পারবেন।

আবেদন করতে প্রথমেই যেতে হবে আইটিবিপি এর অফিসিয়াল ওয়েবসাইটে। সেখানেই এই পদের ব্যাপারে সম্পূর্ণ বিবরণ আপনি দেখে নিতে পারবেন। এরপর চাইলেই আপনি নিয়োগের জন্য সেখানে আবেদন করতে পারবেন। বলে রাখা ভালো ইতিমধ্যে এই নিয়োগের জন্য আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গেছে। এই আবেদন করার শেষ তারিখ 15th sept 2022.

নিয়ম-

আবেদনকারীদের শারীরিক দক্ষতার পরীক্ষা, শারীরিক মান পরীক্ষা, লিখিত পরীক্ষা, নথি যাচাই দক্ষতা পরীক্ষা এবং বিশদে মেডিকেল পরীক্ষা দিয়ে নিয়োগ করা হবে। এই সমস্ত পরীক্ষার পর আলাদাভাবে আরও একটি মেডিকেল টেস্ট নেওয়া হবে। পরীক্ষায় পাশ করলেই মিলবে সুযোগ।

এই নিয়োগের প্রক্রিয়ার অধীনে রয়েছে ১১ টি ও সংরক্ষিত পদ, অন্যদিকে দুটি পদ রয়েছে তপশিলি উপজাতিদের জন‍্য, একটি পদ রয়েছে তপশিলি জাতিদের জন‍্য আর দুটি পদ EWS -এর জন‍্য।

প্রসঙ্গত এই পদের নির্বাচিত প্রার্থীরা প্রতি মাসে 35 হাজার 400 থেকে 1,12,400 টাকা পর্যন্ত বেতন পেয়ে যাবেন। তাই ইচ্ছুক প্রার্থীরা অবশ্যই আবেদন করে ফেলুন শীঘ্রই।