টেক নিউজনিউজ

পথ দেখানো ছাড়াও Google map থেকে আয় করুন লক্ষ লক্ষ টাকা! জেনে নিন পদ্ধতি

কোনো অচেনা জায়গা বা পথ ভুলেছেন? এই সব সমস‍্যার সমাধানে বর্তমানে বরাবরই আমাদের শরণাপন্ন হতে হয় গুগল ম‍্যাপের। নির্দিষ্ট গন্তব্যের পথ দেখানোর জন্য গুগল ম্যাপ এর থেকে ভালো উপায় আর হতেই পারে না। কিন্তু জানেন কি পথ দেখানোর ছাড়াও গুগল ম‍্যাপ থেকে আরো দুর্দান্ত এক কাজ করা সম্ভব? জানেন আপনার অ্যানড্রয়েড ফোনে এতদিন থেকে থাকা Google map থেকে আপনি আয় করতে পারবেন?

কিছুক্ষেত্রে সরাসরি টাকা না পেলেও উপহার পাবেন আপনি। Google Map এ কন্ট্রিবিউশন করা সম্ভব যে কেউ নতুন লোকেশন রাস্তা সহ বিভিন্ন লোকেশন এড করতে পারেন। আর এর জন্য Google এর তরফ থেকে আপনি নির্দিষ্ট রিওয়ার্ড পয়েন্ট পাবেন। পর্যাপ্ত রিওয়ার্ড পয়েন্ট পাওয়া হয়ে গেলেই বিভিন্ন উপহার পাঠায় এই টেক জায়ান্ট। এছাড়া কন্ট্রিবিউটরদের স্টার মার্ক দেওয়া হয় যত বেশি কন্ট্রিবিউশন হবে ততবেশি স্টার মিলবে।

কিভাবে Google map থেকে আয় করবেন তা সম্পূর্ণ তথ্য নিম্নে দেওয়া হল-

Google map এ প্রত্যেকটি বিজনেস লিস্টিং করার প্রয়োজন হয়। যাতে ওই ব্যবসায়ী প্রতিষ্ঠানের নাম সার্চ করলেই দেখা যেতে পারে। আর এরজন‍্য বিজনেস ভেরিফাই করারও দরকার হয়। তবে অনেক এরকম নতুন ব্যবসায়ীক প্রতিষ্ঠান রয়েছে যাদের ব্যবসা Google এ নথিভূক্ত নেই। থাকলেও সেগুলি ভেরিফায়েড নয়। সেইসব ব্যবসায়ীদের নাম লিস্টিং করে নিজে আয় করতে পারবেন আপনি।

এজন্য প্রথমে আপনাকে কোনো একটি এলাকা বাছাই করতে হবে।

এরপর সেই এলাকায় কোন কোন ব্যবসায়িক প্রতিষ্ঠান নথিভুক্ত নেই সেই তালিকা তৈরি করতে হবে।

এরপর ব্যবসায়িক প্রতিষ্ঠানের ফোন নম্বর মেইল আইডি জোগাড় করে নিন।

Google Map এ লিস্টিং করে দেওয়ার জন্য সেইসব ব্যবসায়ীক প্রতিষ্ঠান কাছে প্রস্তাব পাঠান।

রাজি হলে Google এর নিয়ম এবং গাইডলাইন মেনে সেগুলি লিস্টিং ক‍রুন।

এই পুরো কাজটি করার জন্য এক একটি ব্যবসায়িক প্রতিষ্ঠানের কাছ থেকে 1500 থেকে 3500 টাকা চার্জ করতে পারেন।

Tags

Related Articles

Close