×
Jannah Theme License is not validated, Go to the theme options page to validate the license, You need a single license for each domain name.

মাত্র ৫০ টাকা বিনিয়োগ করেই পেয়ে যান ৩৫ লক্ষ টাকা, দেখুন কি করবেন

র্তমানে একাধিক অর্থ বিনিয়োগের প্রতিষ্ঠান থাকলেও মানুষ বরাবরই বিশ্বাসযোগ্য স্থান হিসেবে বেছে নিয়েছেন ভারতীয় পোস্ট অফিসকে(India Post Office)। আর পোস্ট অফিসও তাদের গ্রাহকদের কথা চিন্তা করে প্রতিনিয়ত আনছে নিত্যনতুন নানা স্কিম।যেখানে স্বল্প বিনিয়োগে আপনি পেতে পারবেন মোটা অংকের টাকা। সেই রকমই পোস্ট অফিসে কম বিনিয়োগ ভালো রিটার্ন যুক্ত একটি স্কিম হল “গ্রাম সুরক্ষা স্কিম(Gram Suraksha Scheme)”।

অল্প বিনিয়োগের স্কিমগুলিতে ঝুঁকি অনেক পরিমাণে কম থাকে এবং এই স্কিমগুলি যেকোনো সাধারণ মানুষের জন্য অত্যন্ত সুবিধাজনক হয়ে থাকে। এছাড়াও এত ভালো স্কিমগুলিতে অল্প বিনিয়োগে এত ভালো রিটার্ন পাওয়া যায় যে সাধারণ মানুষ বেশিরভাগই এই স্কিমগুলিকে বেছে নেন। গ্রাম সুরক্ষার স্কিমটি পোস্ট অফিসের তেমনি একটি জনপ্রিয় স্কিম। যেখানে কম বিনিয়োগে মিলবে ভালো মানের রিটার্ন। মাত্র ৫০ টাকা বিনিয়োগ করে পেতে পারেন প্রায় ৩৫ লক্ষ টাকা। চলুন তবে জেনে নিই এই স্কিমটির বিস্তারিত তথ্য।

এই স্কিমে বিনিয়োগ করতে গেলে গ্রাহকের বয়স হতে হবে ১৯ থেকে ৫৫ বছরের মধ্যে।

এই স্কিমে ন্যূনতম নিশ্চিত অর্থের পরিমাণ ১০,০০০ থেকে ১০,০০,০০০ টাকা পর্যন্ত।

এই স্কিমে টাকা রাখতে গেলে আপনাকে প্রতি মাসে ১৫০০ টাকা করে জমা দিতে হবে। নির্দিষ্ট মেয়াদ পূর্তির পর রিটার্নসহ টাকা মিলবে প্রায় ৩১-৩৫ লক্ষ টাকা।

তবে এই ক্ষেত্রে আপনি প্রিমিয়াম প্রতি মাসিক, ত্রৈমাসিক, অর্ধবার্ষিক কিংবা বার্ষিক হিসেবে জমা দিতে পারেন।

এই প্রিমিয়াম জমা দেওয়ার জন্য ৩০ দিনের শিথিলতা দেওয়া হবে।

এই স্কিমের মাধ্যমে আপনি লোনও নিতে পারবেন।

আপনি যদি চান মেয়াদ পূর্তির আগেই স্কিমটি বন্ধ করতে, তবে তিন বছর পর তা করতে পারবেন। তবে এক্ষেত্রে আপনি সমস্ত সুবিধা পাবেননা।