দেশনিউজ

দিওয়ালির পরেই একধাক্কায় কমল সোনার দাম, জেনে নিন আজকের বাজার দর

ধনতেরাস ও দিওয়ালির মরশুম চলে যাওয়ার পর ফের ধীরে ধীরে বাড়তে শুরু করেছে সোনার দর! আন্তর্জাতিক বাজারে ডলারের দর পতনের ফলে আন্তর্জাতিক বাজারে সোনার মূল্য বেশ কিছুটা বেড়েছে আর সেই রেশ রয়েছে ভারতীয় বাজারেও। পুজোর পর কিছুটা সময়ের জন্য সোনার বিক্রি কমে গেলেও ধনতেরাস এর শেষ সময় দোকানে দোকানে ভিড় করে সোনা কিনেছেন গ্রাহকেরা!

এমসিএক্স সূচকে এই মুহূর্তে ১০ গ্রাম গোল্ড ফিউচারস এর দাম 50,642 টাকা প্রতি কেজিতে রয়েছে যা বৃহস্পতিবার ১২ টায় ৮৯ টাকা কমেছে। অন্যদিকে প্রতি কেজিতে ৬৩ টাকা কমে রুপার দাম দাঁড়িয়েছে 58,215 টাকায়। যেখানে সেশানের শুরুতে সোনা এবং রুপোর মূল্য প্রতি কেজিতে ছিল যথাক্রমে 50,737 টাকা এবং 58,287 টাকায়।

অন্যদিকে শুক্রবার দিন সকালে ইন্ডিয়ান বুলিয়ান অ্যাসোসিয়েশনের প্রকাশিত মূল্য অনুসারে ২৪ ক্যারেট ১০ গ্রাম সোনার দর প্রতি 10 গ্রামে ১২৫ টাকা কমে দাঁড়িয়েছে 50654 টাকায় এবং ২৩ ক্যারেট, ২২ ক্যারেট ও ১৮ ক্যারেট সোনা প্রতি ১০ গ্রামে মূল্য দাঁড়িয়েছে যথাক্রমে 50451 টাকা, 46399 টাকা, 37991 টাকায়।

দিন কয়েক আগে সোনার মূল্য যেখানে বৃদ্ধি পেয়ে প্রায় রেকর্ড দরের কাছাকাছি অর্থাৎ 50,642 টাকায় পৌঁছে গিয়েছিল। সেখানে বর্তমানে সোনার ক্রমনিম্নগামী মূল্য ফের আশা দেখাচ্ছে মধ্যবিত্তদের। দোকানিরাও কিছুটা লাভের আশা করছেন। পাশাপাশি মধ্যবিত্ত বাঙালীও কিছু কেনাকাটার দিক পানে চেয়ে রয়েছেন।

Related Articles