×

মাত্র ৪০ হাজার টাকায় বাড়ি নিয়ে আসুন দেশের সবচেয়ে সস্তা ই-স্কুটি, জেনে নিন ফিচারস সম্পর্কে

দেশজুড়ে পরিবহন জ্বালানির উত্তরোত্তর মূল্যবৃদ্ধির কারণে বেশিরভাগ মানুষ যুগের সাথে তাল মিলিয়ে ঝুঁকছেন ইলেকট্রনিক স্কুটি বা বাইকের দিকে। ইতিমধ্যেই পেট্রোল ডিজেলের মূল্য ছাড়িয়েছে 100 টাকার গজ। তাই বিকল্প পদ্ধতি হিসেবে বৈদ্যুতিন পরিবাহককেই বেছে নিচ্ছেন চালকেরা আর বাজারজাত চাহিদার কথা মাথায় রেখে দেশের পরিবাহক নির্মাতা কোম্পানিগুলিও একের পর এক ইলেকট্রনিক বাইক এবং স্কুটার লঞ্চ করে চলেছে বাজারে।

আজ আমরা আমাদের এই প্রতিবেদনের মাধ্যমে জানবো এমনই কিছু ইলেকট্রিক স্কুটার সম্পর্কে যা খুব কম মেনটেনেন্স খরচেই আপনাদের দেবে দীর্ঘব্যাপী সুবিধা। শুধু তাই নয়! ইলেকট্রিক স্কুটারগুলি ক্রয় করার মাধ্যমে খুব কম খরচের বিনিময়ে আপনারা পেয়ে যাবেন অত্যাধুনিক সব ফিচারস। আসুন জেনে নেয়া যাক বিস্তারিত।

1) Evolet Pony –

ভারতীয় বাজারে উপলব্ধ সস্তা স্কুটার গুলির মধ্যে অন্যতম হলো ইভোলেট পনি ই-জেড এবং ইভোলেট পনি ক্লাসিক যার মধ্যে ইভোলেট পনিতে রয়েছে একটি লিড এসিড সম্পন্ন ব্যাটারি যা আট থেকে নয় ঘণ্টায় সম্পূর্ণ চার্জ হয়ে যায়। অন্যদিকে পনি ক্লাসিকে থাকা ব্যাটারিটি লিথিয়াম আয়ন যুক্ত হওয়ায় তিন থেকে চার ঘণ্টা লাগে চার্জ হতে। তবে পনি ক্লাসিক এক চার্জেই ছুটতে পারে 90 থেকে 120 কিলোমিটার। এছাড়াও ইভোলেট পনিতে থাকা জল বিরোধী বিএলডিসি মোটর 250 ওয়াট শক্তি উৎপন্ন করতে পারে। সাদা,কালো,লাল,নীল ইত্যাদি ভ্যারিয়েন্ট এ ভারতীয় বাজারে উপস্থিত। এভোলেট ইজেড মডেলের এক্স শোরুম প্রাইস 39,542 টাকা এবং পনি ক্লাসিকের এক্স শোরুম প্রাইস 49,592 টাকা।

2) Oben rorr –

একটা ওবেন ইভি ভেহিকেল কোম্পানির প্রথম ইলেকট্রনিক বাইক যা অত্যন্ত সস্তা মূল্যে আকর্ষণীয় ফিচারস এ পেয়ে যাচ্ছেন। দুর্দান্ত স্পেসিফিকেশনযুক্ত এই গাড়িটি একবার চার্জেই 200 কিলোমিটার যেতে সক্ষম। তিন সেকেন্ড এই 40 কিলোমিটার গতিবেগ তোলার ক্ষমতা রাখে এই ইলেকট্রনিক গাড়ি। গাড়িতে থাকা 4.4 kwh লিথিয়াম আয়ন ব্যাটারিটি মাত্র দুই ঘণ্টার মধ্যেই বাইকটিকে সম্পুর্ন চার্জ করতে সক্ষম। এছাড়াও ড্রাইভার এলার্ট সিস্টেম,থ্রেস্ট প্রোটেকশন,গ্রাউন্ড ক্লিয়ারেন্স এবং কানেক্টেড ফিচারযুক্ত এই গাড়ির এক্স শোরুম প্রাইস 99,999 টাকা!