নিউজরাজ্য

দুঃসংবাদ! নভেম্বরে রেশন পাবে না বাংলা, চিঠি দিয়ে জানাল কেন্দ্র

প্রধানমন্ত্রী গরিব কল্যাণ যোজনায় রাজ্যকে আগামী নভেম্বর মাসের রেশন দেবে না কেন্দ্র, এমনটাই চিঠি দিয়ে তা রাজ্যকে জানিয়ে দেওয়া হল।

রেশন নিয়ে সেই লকডাউনের শুরু থেকেই কেন্দ্র ও রাজ্যের মধ্যে সংঘাত চলছে। ফের রাজ্যের উপর দোষ চাপালো কেন্দ্র। প্রধানমন্ত্রী গরিব কল্যাণ যোজনায় রাজ্যকে আগামী নভেম্বর মাসের রেশন দেবে না কেন্দ্র, এমনটাই চিঠি দিয়ে তা রাজ্যকে জানিয়ে দেওয়া হল। করোনা ভাইরাসের সংক্রমণের শুরু থেকে দেশ জুড়ে লকডাউন ঘোষণার পরই সাধারণ মানুষের জন্য বিনামূল্যে রেশন দেবার কথা ঘোষণা করে কেন্দ্র।

সেই লকডাউনের শুরু থেকে এই বিনামূল্যে রেশন দেবার ঘোষণা করা হয়। আর পরবর্তীতে নভেম্বর মাস পর্যন্ত এই যোজনার মেয়াদও বাড়ান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে এবার রাজ্যের বিরুদ্ধে অভিযোগ অন্ন বিতরণ পোর্টালে রাজ্য কোনও তথ্য দেয়নি। তাই এই নভেম্বরে রাজ্য কোনো রেশন পাবে না। কেন্দ্রের তরফ থেকে এই মর্মে মুখ্যসচিবকে চিঠিও পাঠানো হয়েছে। সেখানে স্পষ্ট করে এই রেশন না দেবার কারণ উল্লেখ করা হয়েছে।

তবে এই রেশনের শুরু থেকেই কেন্দ্র ও রাজ্যের মধ্যে সংঘাত লেগেই রয়েছে। এই খাদ্যসামগ্রী নিয়ে অনেকবার অভিযোগ করেছে রাজ্য। কখনও বলা হয়েছে পোকা ধরা ছোলা, আকারে ছোট, কালচে, নষ্ট এরকম অভিযোগ করা হয়েছে। আর কেন্দ্র ৬ মাসের জন্য বিনামূল্যে রেশন দেবার উল্লেখ করলেও রাজ্য একবছরের জন্য বিনামূল্যে রেশন দেবার কথা ঘোষণা করে।

Tags

Related Articles

Close