×
Jannah Theme License is not validated, Go to the theme options page to validate the license, You need a single license for each domain name.

দীপাবলিতে বড় সুখবর! ২টি LPG গ্যাস সিলিন্ডার ফ্রিতে দেবে কেন্দ্র সরকার

দীপাবলি উপলক্ষে দেশের সাধারণ মানুষের জন্য এইবার বিনামূল্যে গ্যাস সিলিন্ডারের ব্যবস্থা করতে চলেছে কেন্দ্রীয় সরকার। প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার আওতায় আনা এই বিশেষ সিদ্ধান্তের কারণে উপকৃত হতে চলেছেন প্রায় 38 লক্ষ মানুষ। শুধুমাত্র তাই নয়,CNG ও PNG এর ক্ষেত্রে যথাক্রমে ভ্যাট ও 10 শতাংশ দাম কমাতে চলেছে সরকার। ভাবছেন কিভাবে পাবেন এই সুযোগ? পড়ুন বিস্তারিত।

সাধারণত রাজ্যের মানুষের স্বচ্ছলতার কথা ভেবে গুজরাট সরকার প্রতি কেজি CNG তে 7 টাকা এবং PNGতে 6 টাকা ছাড় আনতে চলেছে শুধুমাত্র গুজরাটের মানুষদের জন্য। ইতিমধ্যেই এই সিদ্ধান্তের কারণে রাজ্যের কোষাগারে 1600 কোটি টাকার বোঝা পড়তে চলেছে। তাছাড়াও 650 কোটি টাকার অনুমোদন এই বিশেষ যোজনার আওতায় ইতিমধ্যেই করা হয়ে গিয়েছে।

রাজ্য সরকারের এই দাম কমানোর ফলে উপকৃত হতে চলেছেন প্রায় 14 লক্ষ মানুষ। এই প্রকল্পের আওতায় দারিদ্র্য সীমার নীচে থাকা মানুষেরা 2টি সিলিন্ডার অর্থাৎ 1600টাকার ছাড় পেয়েযাচ্ছেন বিনামূল্যে। দুটি বিনামূল্যে পাওয়া গ্যাস সিলিন্ডারের পাশাপাশি সাশ্রয় হতে চলেছে 60টাকা থেকে 150 টাকা। এক্ষেত্রে VAT এর টাকাটি সরাসরিভাবে ব্যাংক একাউন্টে চলে আসবে।

আসন্ন দীপাবলি উপলক্ষে সরকারের এই বিশেষ সিদ্ধান্তকে সাধুবাদ জানাচ্ছেন গুজরাটবাসী। বিশেষত নরেন্দ্রমোদির সরকারের এই প্রকল্প দরিদ্র খেটে খাওয়া মানুষদের জন্য যে অত্যন্ত উপকারী এবিষয়ে কোনো সন্দেহ নেই। আর্থিক মন্দার বাজারে এই বিশেষ প্রকল্প সারা দেশের মানুষদের জন্য যে একটি হিতকারী সিদ্ধান্ত তা নিশ্চিত।