×
Jannah Theme License is not validated, Go to the theme options page to validate the license, You need a single license for each domain name.

রেশন কার্ডধারীদের জন্য বড় আপডেট! মাত্র ১০০ টাকাতেই সারা মাসের মুদি বাজারের ঘোষণা কেন্দ্র সরকারের

দিওয়ালি মরসুমেও রেশন কার্ড ধারকদের জন্য দেওয়া হল অসাধারণ সুখবর

২০২০ সালে গভীর মহামারী সময় থেকেই গোটা দেশে বিনামূল্যে রেশন বন্টন প্রকল্প শুরু করেছিল কেন্দ্র। এই সিদ্ধান্তে যে কোটি কোটি মানুষ উপকৃত হয়েছেন তা বলার অপেক্ষায় রাখে না। আর সেই সব আমজনতাদের পুজোর আগেই ফের সুখবর দিয়েছেন মোদী সরকার। বিনামূল্যে রেশন প্রকল্পের মেয়াদ আরো তিন মাস বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার।

তবে পুজোর পর আরো এক বড়সড়ো সিদ্ধান্ত নেওয়া হলো। দিওয়ালি মরসুমেও রেশন কার্ড ধারকদের জন্য দেওয়া হল অসাধারণ সুখবর। কেন্দ্রীয় সরকারের পর, রাজ্য সরকারগুলিও রেশন কার্ডধারীদের জন্য নতুন ঘোষণা শুরু করেছে। নতুন ঘোষণাতে চিনির দাম কমানোর জন্য বড় সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। তবে এইটুকুনি নয় সাম্প্রতিক খবর অনুযায়ী এবার থেকে কেবলমাত্র ১০০ টাকা খরচ করলেই রেশন দোকান থেকে পাওয়া যাবে সারা মাসের সমস্ত মুদি সামগ্রী।

ক্রমবর্ধমান মূল্যস্থিতির পরিপ্রেক্ষিতে সরকার চিনির দাম কমানোর ঘোষণা করেছিল যেখানে বলে দেয়া হয়েছিল এর সুবিধা পাবেন অন্তদয় কার্ড ধারকরা। এবার আরো এক রাজ্য সরকার ঘোষণা করেছে এমনই দিওয়ালি অফার। উৎসব উপলক্ষে মহারাষ্ট্র সরকার রেশন কার্ডধারীদের জন্য একটি বিশেষ সুখবর নিয়ে এসেছে। এই সরকারের তরফ থেকে ঘোষণা করা হয়েছে” ১০০ টাকায় মুদিখানা‌”।

অর্থাৎ মাত্র ১০০ টাকায় এক মাসের সমগ্র মুদি সামগ্রী কেনার সুযোগ করে দিচ্ছে মহারাষ্ট্র সরকার। কি পাবেন এই ১০০ টাকায়! এতে এক কেজি সুজি, ভোজ্য তেল, হলুদ, মসুর ডাল, চিনা বাদাম মিলবে। মহারাষ্ট্র সরকারের এই ঘোষণা রাজ্যের রেশন কার্ড ধারীদের দীপাবলি কে আরো আলোকিত করে তুলবে তা বলার অপেক্ষা রাখে না।