নিউজরাজ্য

প্রজাতন্ত্র দিবসে উল্টো জাতীয় পতাকা উত্তোলন, বিড়ম্বনায় দিলীপ ঘোষ, দেখুন ভিডিও

Advertisement
Advertisement

প্রজাতন্ত্র দিবসের প্রাক্কালে উল্টো করে জাতীয় পতাকা তুলে বিড়ম্বনায় পড়লেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। মঙ্গলবার সকালে তিনি তারাপীঠ গিয়েছিলেন। তারপর রামপুরহাটের দলীয় কার্যালয়ে ফিরে তিনি জাতীয় পতাকা উত্তোলন করেন। পতাকা তুলতে তুলতে তিনি দেখতে পান পতাকাটা উল্টো করে লাগানো রয়েছে। কিন্তু ততক্ষনে যা হওয়ার হয়ে গিয়েছে। তাঁর নজরে পড়তেই তিনি পতাকাটিকে দ্রুত সোজা করে দেন। তারপর জাতীয় সংগীত গেয়ে অনুষ্ঠান সম্পন্ন করেন।

পতাকা উত্তোলন করার পরে একটি চা চক্রে যোগ দান করেন দিলীপ ঘোষ। সেখানে ইতিমধ্যেই এই ভিডিওটি ছড়িয়ে পড়েছে। তার প্রসঙ্গে বিজেপি রাজ্য সভাপতি জানান, “এটি কোন ইচ্ছাকৃত ঘটনা নয়। ভুল হয়েছে, ভুল সংশোধন করা হয়েছে। যাঁরা এর দায়িত্বে ছিলেন তাঁদেরকে বলা হয়েছে যেন ভবিষ্যতে এরকম ঘটনা আর না ঘটে।” প্রসঙ্গত উল্লেখ্য, পতাকা উত্তোলনের সময় দলীয় কর্মচারীরা ভারতমাতার নামে জয়ধ্বনি দিতে ব্যস্ত ছিলেন। কিন্তু পতাকা উত্তোলনের পরেই দিলীপ ঘোষ সংশোধন করে জাতীয় সংগীত গাইতে শুরু করেন।

মঙ্গলবার সকালে দলের নামে তারাপীঠে পুজো দেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি দলের জন্য ২০০ টি আসনের প্রার্থনা করেন পশ্চিমবঙ্গে। প্রসঙ্গত উল্লেখ্য, দিন কয়েক আগে বীরভূমের বিধায়ক অনুব্রত মণ্ডল তারাপীঠে পুজো দিয়েছিলেন তৃণমূলের হয়ে ২০০ টি আসন প্রার্থনা করে। সেই প্রসঙ্গে দিলীপ ঘোষ জানান, “মা জানেন কে কেমন, তাই মা সঠিক বিচার করেই যাকে যা আসন দেওয়ার দেবেন।”

কিন্তু জাতীয় পতাকার ঘটনাটিতে বিরোধীদলের কটাক্ষের মুখে পড়তে হয়েছে বিজেপি এবং রাজ্য সভাপতিকে। যারা।দেশ ভক্তি নিয়ে এত বড়াই করে, তাদেরই জাতীয় পতাকা উল্টো করে উত্তোলনের ঘটনা হাস্যাস্পদ করে তুলেছে তাদেরকে। এ প্রসঙ্গে দিলীপ ঘোষ জানান, জাতীয় পতাকাকে অবমাননা করার কোন অভিপ্রায় তাঁদের ছিল না। এটা সম্পূর্ণ ভুল। এটি ইচ্ছাকৃত ঘটনা নয়, এবং তা সংশোধন করা হয়েছে।

Related Articles