আন্তর্জাতিকনিউজলাইফস্টাইল

Big Breaking- ইতালি ও চীনকে পিছনে ফেলে করোনায় আক্রান্তের শীর্ষ স্থানে মার্কিন যুক্তরাষ্ট্র!

দেবপ্রিয়া সরকার : চীন ও ইতালির পরে করোনাভাইরাস সবথেকে বেশি আক্রান্ত হয়েছিল মার্কিন যুক্তরাষ্ট্রে। কিন্তু বর্তমান পাওয়া রিপোর্ট অনুযায়ী ইতালি ও চীনকে টপকে করোনা আক্রান্তের সংখ্যায় একেবারে শীর্ষে পৌঁছেচে মার্কিন যুক্তরাষ্ট্রে। জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সিস্টেমস সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের পরিসংখ্যান অনুযায়ী বৃহস্পতিবার পর্যন্ত মার্কিন যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসে আক্রান্ত ৮২,৪০৪ জন, যার মধ্যে মারা গেছেন ১,১৭৮ জন। এরপর আরও আক্রান্তের আশঙ্কা রয়েছে। শুধুমাত্র নিউইয়র্ক অসংখ্য করোনা আক্রান্ত রোগীর সন্ধান মিলেছে। ৫ ঘণ্টারও কম সময় ওই দেশে করোনায় আক্রান্ত হয়েছে ১০ হাজার।

শুধুমাত্র নিউ ইয়র্কে করোনায় আক্রান্ত ৩৭,৮০২ জন। নিউইয়র্ক এখন করোনা আক্রান্তের কেন্দ্রস্থল হয়ে উঠেছে আমেরিকায়। CSSE – এর রিপোর্ট অনুযায়ী ব্যস্ততম দুই শহর নিউ জার্সি এবং ক্যালিফোর্নিয়াও করোনা সংক্রমণে কাবু। ওই দুই শহরে মোট করোনায় আক্রান্তের সংখ্যা ৬৮৭৬ জন এবং ৩৮০২ জন। গত বৃহস্পতিবারের আগে করোনা আক্রান্তের সংখ্যা ছিল মোট ৮২,০৩৪ জন। আজ সেই সংখ্যাকে টপকে গিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র।

মার্কিন যুক্তরাষ্ট্র করোনায় মৃত ১,১৭৮ জনের মধ্যে নিউ ইয়র্ক সিটিতে মারা গেছেন ২৮১ জন এবং ওয়াশিংটনের কিংস শহরে মারা গিয়েছে ১০০ জন। হংকংয়ের বিশেষ প্রশাসনিক অঞ্চলে করোনা ভাইরাস আক্রমণ করেছে ৪১০ জনের শরীরে। এর পাশাপাশি ম্যাকাওয়ে করোনায় আক্রান্ত ৩০ জন এবং তাইওয়ানে ২৩৫ জন। গোটা বিশ্বে এখনও পর্যন্ত COVID-19 এ আক্রান্ত হয়েছেন কমপক্ষে ৫ লক্ষ ২৬ হাজার ৪৪ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৩,৭০৯ জনের।