নিউজরাজ্য

প্রেমিক-প্রেমিকাদের কাল হুমকি! জুটিতে দেখা গেলেই কঠোর শাস্তি

Advertisement
Advertisement

সরস্বতী পূজা, এই দিনটিকে ঘিরে ছাত্র-ছাত্রীদের মনে বিশেষ রকমের উন্মাদনা থাকে। বাঙালির ‘ভ্যালেন্টাইন্স ডে’ বলা হয়ে থাকে এই দিনটিকে। ছাত্র-ছাত্রীদের সর্বপ্রথম প্রেমের বহিঃপ্রকাশ ঘটতে দেখা যায়। বাবা-মা বা শিক্ষকদের ভয়ের রেশ কাটিয়ে দুরুদুরু বুকে কিশোর প্রেমিক তার প্রেমিকার হাত ধরে সরস্বতী পুজোর দিন হলুদ শাড়ি আর পাঞ্জাবিতে বেরোবে না – এ কথা ভাবাই যায় না। পাশাপাশি যারা একটু বয়সে বড় তারাও ঘুরতে বেরোন জুটিতে এই দিনটিতে। কিন্তু এবার এই প্রেমের দিনটির উপর নিষেধাজ্ঞা জারি করল বজরং দল।

উত্তরপাড়ায় জিটি রোডের বিভিন্ন ঘাটে পোস্টার পড়লো, জুটিতে দেখা গেলে তাদের বিরুদ্ধে পদক্ষেপ নেবে বজরং দল। তারা এই দিনটিকে পুজোর দিন হিসেবেই দেখে, কোনরকম প্রেমের দিন হিসেবে দেখে না। তাই জুটিতে দেখা গেলে তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া হবে। তাদের এহেন পোস্টারে অনেক ছাত্র-ছাত্রী উত্তরপাড়ার দোলতলা ঘাট ছেড়ে চলে যায়। অনেকেই আসতে সাহস করে না।

যদিও একজন ছাত্রী তাদের মধ্যে বলেন, এগুলো তুঘলকি আচরণ। এরপরে তো বলা হবে ছেলে মেয়ে একসাথে স্কুলে পড়াও যাবে না। স্বামী স্ত্রী একসাথে বেরোলে তাদের উপরেও নিষেধাজ্ঞা জারি করবে। বজরং দলের পোস্টারে এটাও বলা হয়েছে, ভারতীয় জনতা পার্টি ক্ষমতায় এলে এ বিষয়ে আইন তৈরি করা হবে।

যদিও শ্রীরামপুরের ভারতীয় জনতা পার্টির জেলা সাংগঠনিক প্রধান শ্যামল বসুকে এ বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন এ বিষয়ে তারা কিছু জানেন না। বজরং দলের প্রধান আর তাঁদের মধ্যে কোনো সম্পর্ক নেই। তাঁরা একটি আলাদা সংগঠন। যদিও তাঁরাও এই দিনটিকে বাঙালির ‘ভ্যালেন্টাইন্স ডে’ হিসেবে মানেন না।

Related Articles