টেক নিউজনিউজ

মাত্র ৪৬ হাজার টাকায় দুর্দান্ত বাইক আনল Bajaj, এক লিটার পেট্রোলে ছুটবে ৯০ কিমি

সাধারনত মধ্যবিত্তদের সাধ্যের মধ্যে দুটো জিনিসের চাহিদা থাকে একটা ভালো ফোন ও একটা ভালো বাইক। ফোন সবার হাতে দেখা গেলেও বাইকের দামের জন্য অনেককেই পিছিয়ে যেতে হয়। কিন্তু এই ধরনের মধ্যবিত্তদের কথা সবসময় মাথায় রেখেছে বাজাজ। বিশেষত যারা একসময় স্কুটার চালাতেন তাদের প্রথম পছন্দ ছিল বাজাজ কোম্পানির গাড়ি।

ভারতে সর্ববৃহৎ মোটর সাইকেল কোম্পানি গুলির মধ্যে বাজাজ একটি। বিক্রি ও জনপ্রিয়তার দিক থেকে এটি একটি সুবিশাল ব্যান্ড। আর এর প্রধান কারন বাজারের বাইকগুলির দাম সাধ্যের মতো থাকে।

বর্তমানে BAJAJ CT100 গ্রাহকদের মধ্যে বেশ জনপ্রিয়। সম্প্রতি এবার এই কোম্পানি এরই আপগ্রেড ভার্সন Bajaj CT100 KS ভারতের বাজারে লঞ্চ করতে চলেছে। এতে থাকছে ১০২ সিসির ৪ stroke সহ সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। যা ৭৫০০ rpm এ ৮.৩৪Nm টর্ক উৎপন্ন করতে পারে। এছাড়াও এই বাইকের সর্বোচ্চ গতি ঘন্টায় ৯০ কিলোমিটার।

তবে এই বাইকটির প্রধান বিশেষত্ব এর মাইলেজ। মাত্র এক লিটার পেট্রোলে ৯০ কিলোমিটার পথ যেতে সক্ষম। যদিও রিয়াল ওয়াল্ড কন্ডিশন টেস্টে দেখা গেছে এই বাইকটি শহরে ৬০kmpl ও হাইওয়েতে ৭৫ kmpl মাইলেজ দেয়। এছাড়াও বাইক আরোহীর সুবিধার কথা ভেবে সামনের চাকায় ১২৫ মিমির হাইড্রোলিক টেলিস্কোপিক সাবপেনশন ও পিছনের চাকায় 100 মিমি স্প্রিং ইন স্প্রিং সাসপেনশন এর ব্যবহার করা হয়েছে যা বাইকটিকে আরামদায়ক করে তুলেছে।

এত কিছু স্পেসিফিকেশনের সাথে এই বাইকটির নজরকাড়া লুক ও নানান ভ্যারাইটির রঙ একে আকর্ষনীয় করে তুলেছে। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ ও অবাককর বিষয় হলো এর দাম। CT100 KS বাইকটির দাম রাখা হয়েছে মাত্র ৪৬৪৩২ টাকা। সাধ্যের মধ্যে এবার হবে স্বপ্ন পূরণ।

Tags

Related Articles

Close