আন্তর্জাতিকনিউজভাইরাল ভিডিও

ফ্লোরিডায় দেখা গেল বেবি ডাইনোসর! ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

পৃথিবীর বুকে এক সময় বিচরন করতো যে অতিকায় ডাইনোসররা আজ শুধু তাদের হাড়গোড়। প্রায় ৬০ লাখ বছর আগে বিশাল গ্রহাণুর আঘাতে একসময় বৃহৎ আকার ডাইনোসরের বিলুপ্ত হয়ে যায়। কিন্তু সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে যা দেখে চক্ষু চড়কগাছ হয়েছে নেটিজেনদের।

ভিডিওটি আসলে ফ্লোরিডার নাপলসের। সেখানকার এক দৈনিক সংবাদপত্রে লেখা হয়েছে বেবি ডাইনোসর দেখা মিলেছে। ভ্যালেনসিয়া ও কান্ট্রি ক্লাবের কাছে জেড জোনস সেই বিশালাকার প্রানীর ভিডিও করেছেন। সেই ভিডিও ও খবর ছড়াতে সোশ্যাল মিডিয়ায় উত্তেজনা ছড়িয়েছে। এত বছর পর ডাইনোসর কিরে এলো তা নিয়েই চিন্তিত নেট নাগরিক।

তবে বিশেষজ্ঞরা এই ভিডিও দেখে মোটেও অবাক হননি‌। তাদের মতে এখানে অবাক হওয়ার মত কিছুই নেই। না এটি কোনো ফেক ভিডিও নয়। আসলে ফ্লোরিডায় মাঝেমধ্যে অ্যালিগেটর বা বিশালাকায় কুমির দেখা যায়। এই আলিগেটররের পা গুলি একটু লম্বা হয়।

ভিডিওতে দেখতে পাওয়া প্রানীটি আসলে বেবি ডাইনোসর নয়। ভিডিওর অ্যালিগেটরটি স্বাভাবিকের থেকে আয়তনে বড়। কুমীর সাধারণত শুয়ে-শুয়ে চলে তাই চট করে বোঝা যায় না। এই ভিডিওতে সে নিজের পায়ের উপর সোজা হয়ে দাঁড়িয়েছে যে কারণে বেবি ডাইনোসর বলে মনে হচ্ছে। আদপে এটি একটি কুমির।

Tags

Related Articles

Close