দেশনিউজ

চলতি বছরে প্রতিদিন ২২ কোটি টাকা দান করে সবচেয়ে ‘দয়ালু’ ভারতীয় এই ব্যক্তি

Hurun Report India and Edelgive Foundation-র তথ্যের ভিত্তিতে এই রিপোর্ট বেরিয়েছে।

Advertisement
Advertisement

দেশের এমন কিছু ব্যক্তি আছেন, যারা দেশের প্রয়োজনে একাধিকবার বিপুল পরিমান অর্থ দান করেছেন। সেই তালিকায় ভারতের অনেক প্রভাবশালী ব্যক্তি রয়েছেন। এর মধ্যে এই বছর প্রথম স্থানে রয়েছেন ভারতীয় তথ্যপ্রযুক্তি সংস্থা উইপ্রোর আজিম প্রেমজি। এবছরে ‘দয়ালু ভারতীয়’ তিনিই। এইবছর তিনি প্রতিদিন ২২ কোটি টাকা করে দান করেন। আর এই নিয়ে এক বছরে মোট দান করেছেন ৭,৯০৪ কোটি।

Hurun Report India and Edelgive Foundation-র তথ্যের ভিত্তিতে এই রিপোর্ট বেরিয়েছে। আর এইবছর তিনি এইসিএল টেকনোলজিসের শিব নাদরকে ছাড়িয়ে গিয়েছেন। শিব নাদর বিগত অর্থবর্ষে ৮২৬ কোটি টাকা দিয়েছিলেন। আর চলতি বছর অর্থাৎ ২০২০-তে দিয়েছেন ৭৯৫ কোটি টাকা।

আবার আগের বছরে আজিম প্রেমজি দান করেছিলেন ৪২৬ কোটি টাকা। আর আর্থিক বছর ২০২০-তে প্রতিদিন দিয়েছেন ২২ কোটি টাকা। অর্থাৎ পুরো বছরে তা গিয়ে দাঁড়িয়েছে ৭৯০৪ কোটি। আর ভারতের ধনীতম ব্যক্তি মুকেশ অম্বানির দানের পরিমাণ ৪৫৮ কোটি টাকা। গতবছর তিনি দান করেছিলেন ৪০২ কোটি টাকা।

এছাড়া দেশের করোনা পরিস্থিতিতেও এগিয়ে এসেছে বিভিন্ন কর্পোরেট সংস্থা। টাটা সন্স ১৫০০ কোটি টাকা দেওয়ার কথা ঘোষণা করেছে। আজিম প্রেমজি ১,১২৫ কোটি টাকা দেবার কথা ঘোষণা করেছে। আর পিএম কেয়ারস ফান্ডে অম্বানি ৫০০ কোটি ও আদিত্য বিড়লা গ্রুপ ৪১০ টাকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে।

Related Articles