দেশনিউজ

করোনাকে সঙ্গে নিয়েই বিশ্বরেকর্ড গড়ল রাম জন্মভূমি অযোধ্যা

উত্তরপ্রদেশের সরকার জানিয়েছে যে অযোধ্যার এই আলোর উৎসব দেখতে গিনেস বুক অফ ওয়ারল্ড রেকর্ডস-এর প্রতিনিধিরা হাজির হয়েছিলেন।

Advertisement
Advertisement

আলোর উৎসব। দিওয়ালি, এই উৎসবের দিনে চারিদিকে আলোয় পরিপূর্ণ। এদিন অন্ধকারকে নিভিয়ে আলোর রোশনাই চারিদিকে। আর এই দিওয়ালির আলোয় ভাসল রামজন্মভূমি। আর এইবছর নতুন রেকর্ড গড়ল রামের জন্মভূমি অযোধ্যা। বিশ্বরেকর্ড গড়ল রামজন্মভূমি। দিওয়ালির রাতে ৬ লাখ ৬ হাজার ৫৬৯টি মাটির প্রদীপ জ্বলল অযোধ্যায়।

উত্তরপ্রদেশের সরকার জানিয়েছে যে অযোধ্যার এই আলোর উৎসব দেখতে গিনেস বুক অফ ওয়ারল্ড রেকর্ডস-এর প্রতিনিধিরা হাজির হয়েছিলেন। প্রতিবছরই আগের বছরের রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়ে অযোধ্যা। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ জানিয়েছেন, প্রদীপ জ্বালানোর এই রেকর্ড আগামী বছরে আবার নতুন রেকর্ড গড়বে। পরেরবার দিওয়ালিতে অযোধ্যায় আরও বেশিসংখ্যক প্রদীপ জ্বালানো হবে বলে তিনি আগাম জানিয়ে দিয়েছেন।

যোগী আদিত্যনাথ এটাও জানিয়েছেন যে আগামী বছর সাড়ে সাত লাখ প্রদীপ জ্বলবে অযোধ্যায়। এছাড়া এই আলোর উৎসব সুন্দরভাবে পালন করবার জন্য এবং দূষণমুক্ত দীপাবলি পালনের জন্য অযোধ্যাবাসীকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

Related Articles