একেই বলে দেশপ্রেম! নিজের জমানো অর্থে নেতাজির মূর্তি স্থাপন করে নজির গড়লেন এক অটোচালক

দীর্ঘ ৫ বছর ধরে একটু একটু করে অর্থ জমিয়ে, নিজের স্বপ্ন পূরণ করলেন অজয় কুণ্ডু।

দেশের প্রতি ভক্তি, শ্রদ্ধার ফের এক উদাহরণ মিলল। জওয়ানদের পাশাপাশি দেশের এমনও কিছু মানুষ আছেন, যাঁরা দেশের জন্য কিছু করতে পারলে খুব খুশি হবেন। আর এবার এমন এক ঘটনা ঘটল বসিরহাটে। নেতাজি সুভাষ চন্দ্র বোসকে ভালোবেসে তাঁর প্রতি ভক্তি ও শ্রদ্ধাতে তাঁর মূর্তি বসালেন বসিরহাটের অটোওয়ালা অজয় কুণ্ডু। ছোটবেলা থেকেই বিভিন্ন জায়গাতে নেতাজির মূর্তি দেখে ভবিষ্যতে একটা নেতাজির মূর্তি বসানোর ইচ্ছে জেগেছিল তাঁর মনে।

আর শেষপর্যন্ত তিনি তাঁর এই স্বপ্নপূরণ করতে সমর্থ হলেন। অজয় বাবু এই অটো চালিয়েই নিজের সংসার চালান। এরমধ্যেই দীর্ঘ ৫ বছর ধরে একটু একটু করে অর্থ জমিয়ে, নিজের স্বপ্ন পূরণ করলেন অজয় কুণ্ডু। তৈরী করলেন নেতাজির মূর্তি। বসিরহাট মহকুমার বসিরহাট ইছামতী ব্রিজের প্রবেশদ্বারে এলেই দেখা যাবে দাঁড়িয়ে রয়েছে ঘোড়া সওয়ারী নেতাজির মূর্তি।

সোমবার বসিরহাটের বিধায়ক ও সমাজসেবীরা ফিতে কেটে এই নেতাজি মূর্তি উদ্বোধন করেন। অজয় বাবুর এই কাজে তাঁর পরিবার সবসময় তার পাশে ছিল এবং তারা অজয়বাবুর জন্য খুবই গর্ব অনুভব করছে। এছাড়া গোটা বসিরহাটবাসী তাঁকে দুহাত ভরে আশির্বাদ করেছেন। অজয় বাবু জানিয়েছেন, ছোট থেকেই বিভিন্ন জায়গায় নেতাজির মূর্তি দেখে তাঁর ইচ্ছা ছিল তাঁর শহরের প্রাণকেন্দ্রে নেতাজির একটা মূর্তি বসবে। তাই দীর্ঘ ৫ বছর ধরে নিজের জমানো টাকা থেকেই এই নেতাজীর মূর্তি তৈরি করে ফেললেন।

এই মূর্তিটি ১৩ ফুট লম্বা এবং ৫ ফুট চওড়া। এটি ঢট প্লাস্টার প্রাইস সিমেন্ট বালি কুচ ব্রোঞ্জের রং দিয়ে তৈরি করা হয়েছে। মূর্তি তৈরী করতে মোট খরচ হয়েছে আড়াই লক্ষ টাকা। নিজের ছোটবেলার স্বপ্নপূরণ করতে পেরে খুব খুশি হয়েছেন অজয় কুন্ডু।