নিউজ

মাটি খুঁড়তেই বেরিয়ে এলো তাল তাল সোনা, এক রাতেই কোটিপতি পরিবার

ভাগ্য ভাল থাকলে কি না হয়। যদি ভাগ্যে থাকে তাহলে পাথরেও মিলতে পারে সোনা আবার মাটি খুঁড়েও মিলতে পারে সোনা। ভাগ্যের চাকা ঘুরলে অনেক কিছুই হতে পারে। আর এবার খোঁজ মিলল এরকমই এক ভাগ্যবানের। মাটির তলা থেকে সাড়ে তিন কেজি সোনা পেল এক পরিবার, একরাতেই বদলে গেল ভাগ্য।

প্রায় সাড়ে ৩ কেজি সোনা পেয়েছে ভিক্টোরিয়ার তারনাগুলা এলাকার মাটির তলা থেকে এক পরিবার। এক উদ্ধারকারী দল সেখানকার মাটি খুঁড়ে সোনা উদ্ধার করেছে। ওই সোনার ভারতীয় অর্থে দাম প্রায় তিন কোটি। মার্কিন ডলারের হিসাবে যার মূল্য প্রায় সাড়ে তিন লক্ষ্য ইউএসডি।

যে জায়গাটি থেকে সোনা উদ্ধার হয়েছে সেই জায়গা বাইরে থেকে বোঝার উপায় ছিল না সেখানে থাকতে পারে সোনা। জায়গাটিতে প্রচুর পরিমাণে জল জমে থাকত সেই জায়গা থেকে উদ্ধার হয়েছে সোনা। সেই কাঁচা সোনার নাগেট বা তাল পরিবারটির ভাগ্য একরাতের মধ্যেই একেবারে পাল্টে দিয়েছে। ওই পরিবারের দাবি উদ্ধার হওয়া সোনার ৩০ শতাংশ অর্থ যদি তারা পান, তাহলে তাঁদের ভালো ভাবে ভবিষ্যৎ কেটে যাবে। ওই পরিবারের বক্তব্য, এতবছর ধরে এই মাটিতে সোনা জমা ছিল, কিন্তু কেউ সেটা খুঁজে দেখেননি। তাঁরাই প্রথম এটির সন্ধান পান। ছোট ছোট সোনার তাল, মিলিয়ে প্রায় পুরোটার ওজন হবে সাড়ে তিন কেজির মতো। সেটাই তাঁরা উদ্ধার করেছেন মাটি থেকে।

উদ্ধারকারীদের দাবি ওই এলাকা থেকে সোনা উদ্ধার করা অত্যন্ত আকর্ষণীয় একটি বিষয়। অন্যদিকে ওই পরিবারের দাবি ওই এলাকায় আরও অনেক সোনা আছে যা তারা ভবিষ্যতে উদ্ধার করবে। আর তাতেই তাদের ভাগ্য পাল্টাবে বলেই মনে করছে পরিবারের সদস্যরা।

Tags

Related Articles

Close