নিউজরাজ্য

অভিষেকের স্ত্রীকে নোটিশ ধরাল CBI, সময় থাকতেই জবাব দিলেন রুজিরা

কয়লা পাচার চক্রের অনুসন্ধান ও তদন্তের জন্য দেশজুড়ে তদন্ত চালাচ্ছে সিবিআই। সোমবার সকালে রাজ্য তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা এয়ারপোর্টের চেকি সিবিআই নোটিসের জবাব দিলেন। তিনি আরও জানালেন যে মঙ্গলবার দেখা করবেন তিনি। তার সাথে সাথে এও জানান যে মঙ্গলবার বেলা ১১টা থেকে দুপুর ৩টের মধ্যেই তিনি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার মুখোমুখি সাক্ষাতে বসবেন। সূত্রের পাওয়া খবর অনুযায়ী, এদিন তিনি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটিকে চিঠি পাঠিয়েছেন। সেখানে জানিয়েছেন, রবিবার সিবিআই যখন নোটিশ দিতে ‘শান্তিনিকেতনে’ পৌঁছেছিল, সে সময় তিনি বাড়িতে ছিলেন না। তবে নোটিশ পেয়ে গিয়েছেন। সেইমতো সর্বসাধ্য সহযোগিতা করতেই তিনি মঙ্গলবার সিবিআইয়ের মুখোমুখি হতে চান।

প্রসঙ্গত, কয়লা পাচার মামলায় সিবিআই তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরার ব্যাংক অ্যাকাউন্ট সংক্রান্ত সমস্ত তথ্য খতিয়ে দেখতে চান। তাই গত রবিবারই অভিষেকের বাড়ি ‘শান্তিনিকেতন’-এ রুজিরা বন্দ্যোপাধ্যায়ের নামে নোটিশ পাঠায় সিবিআই। সেইসময় অভিষেক বা রুজিরা না থাকায়, সিবিআইয়ের তরফ থেকে জানানো হয় যে রুজিরাকে দ্রুত নোটিসের জবাব দিতে হবে। এর ফলে নিজেদের ফোন নম্বরও অভিষেকের বাড়িতে রেখে এসেছে। যদিও তাঁকে সিবিআই দপ্তরে তলব করা হয়নি। আধিকারিকরা শুধু তাঁর সঙ্গে দেখা করতে চেয়েছেন। সাক্ষী হিসেবে রুজিরার কাছে তাঁরা কিছু তথ্য জানতে চান বলে জানিয়েছেন।

ফিরে এসে, নোটিস হাতে পেয়েই সাড়া দিলেন মাননীয়া মুখ্যমন্ত্রীর ভাইপো তথা তৃণমূল সাংসদের স্ত্রী রুজিরা। মঙ্গলবার তিনি সিবিআইয়ের মুখোমুখি হতে প্রস্তুত হয়েছেন বলে মন্তব্য করেছেন। যদিও কেনই বা তাঁকে কয়লাকাণ্ডের জন্য নোটিশ দেওয়া হল বা জিজ্ঞাসাবাদ করার কথা সিবিআই জানালো, তা জানেন না রুজিরা। ঘনিষ্ঠ মহলে এমনটাই জানিয়েছেন তিনি।

সিবিআই সূত্রে জানা গেছে, যদি সোমবার রুজিরার তরফে কোনও সাড়া না মেলে, তবে দ্বিতীয় নোটিস দেওয়ার পরিকল্পনা করেছিল সিবিআই। যদিও রুজিরার তরফে জবাব পাওয়ার পর তার আর দরকার পড়বে না। রুজিরার থেকে জবাব পেয়েই নিজাম প্যালেসে বৈঠক করেছেন সিবিআই কর্তারা। সূত্রের পাওয়া খবর অনুযায়ী, সেখানে রয়েছেন ডিআইজি, সিবিআইও। এমনকি দিল্লি থেকে গোয়েন্দা কর্তারাও ভার্চুয়ালি এই বৈঠকে যোগ দিয়েছেন।

Tags

Related Articles

Close