আন্তর্জাতিকনিউজ

OMG! একসঙ্গে ১০ টি সন্তান জন্ম দিয়ে গিনেস বুকে নাম তুলল এই তরুণী, রইল তার আসল পরিচয়

একই সাথে দশটি সন্তান প্রসব করলেন এক মহিলা। বিরল এই ঘটনাটি ঘটেছে দক্ষিণ আফ্রিকায়(South Africa)। জানা গিয়েছে গসিয়ামে থামারা সিথোলে (Gosiame Thamara Sithole) নামের এক মহিলা একই সাথে দশটি শিশু জন্ম দিয়েছেন, যার ফলে ওই মহিলার নাম উঠেছে গিনিস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে (Guinness World Record)।

শুনতে অবাক লাগলেও ঘটনাটি একেবারে সত্যি। একই সাথে ১০ টি সন্তানের মা হয়েছেন ওই মহিলা। সাতটি ছেলে ও তিনটি মেয়ে জন্ম দিয়েছেন গসিয়ামে থামারা সিথোলে। তবে ওই মহিলা নিজেও জানতেন না তিনি ১০ সন্তানের মা হতে চলেছেন। এমনকি চিকিৎসকেরাও প্রথমদিকে বুঝতে পারেননি বিষয়টি, চিকিৎসকেরা তাকে জানিয়েছিলেন তার গর্ভে রয়েছে ৬টি সন্তান। স্ক্যান করার সময় দেখা যায় ৮ সন্তান রয়েছে গসিয়ামের গর্ভে। কিন্তু প্রসবের সময় সেই সব রিপোর্ট ভুল প্রমাণিত হয় যখন দশটি সন্তান জন্ম দেন গসিয়ামে।

গসিয়ামে এবং তার স্বামী টেবোহো সোটেটসি থাকেন দক্ষিণ আফ্রিকার একুরহুলেনির থেম্বিসা (Thembisa) শহরে। প্রেটোরিয়ার (Pretoria) একটি হাসপাতালে হয় তাঁর সার্জারি। সিজারিয়ানের মাধ্যমে ১০ সন্তানের জন্ম দিয়েছেন গসিয়ামে। যথেষ্ট কঠিন ছিল তার অস্ত্রোপচার। প্রসবের পর ১০ শিশুকেই কয়েকদিনের জন্য রাখা হয়েছিল ইনকিউবেটারে (incubators)। এবং তারপর তাঁদের হাসপাতাল থেকে ছাড়া হয়। বর্তমানে মা এবং ওই ১০ সন্তান প্রত্যেকেই সুস্থ রয়েছেন।

১০ সন্তানের জন্ম দেওয়ার পর গসিয়ামের ভেঙ্গে দিয়েছেন মালির (Mali) মহিলা হালিমা সিজের (Halima Cisse) গিনিস বুক অফ ওয়ার্ল্ড এর রেকর্ড। মে মাসে হালিমা একসঙ্গে ৯ সন্তানের জন্ম দেন। এবং তারপরেই তার নাম ওঠে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে (Guinness World Record)। আর একমাসের মধ্যেই সেই রেকর্ড গেলো ভেঙ্গে। এই গোটা ঘটনায় সন্তানদের বাবা টেবোহো সোটেটসি (Teboho Tsotetsi) বেশ উচ্ছ্বাসিত এবং অন্দন্দিত। ১০ সুস্থ স্বাভাবিক সন্তানের পিতা হতে পেরে খুবই খুশি তিনি। টেবোহো ও গসিয়ামে ৬ বছরের আরো দুটি সন্তান রয়েছে।

Tags

Related Articles

Close