এবার উন্নাও থেকে উদ্ধার হয়েছে গুপ্তধন। ১৫৮ বছর ম" />এবার উন্নাও থেকে উদ্ধার হয়েছে গুপ্তধন। ১৫৮ বছর ম" />এবার উন্নাও থেকে উদ্ধার হয়েছে গুপ্তধন। ১৫৮ বছর ম" />এবার উন্নাও থেকে উদ্ধার হয়েছে গুপ্তধন। ১৫৮ বছর মাটির তলায় থাকা গুপ্তধন উদ্ধার হয়েছে মাটির তলা থেকে। একটি মাটির পাত্রের মধ্যে মিলেছে অনেক র" />
×
Jannah Theme License is not validated, Go to the theme options page to validate the license, You need a single license for each domain name.

দেশে আবারও মিলল গুপ্তধনের খোঁজ, পাওয়া গেল ১৫৮ বছরের পুরনো বহু মূল্যবান সম্পত্তি

১৫৮ বছর মাটির তলায় থাকা গুপ্তধন উদ্ধার হয়েছে মাটির তলা থেকে। একটি মাটির পাত্রের মধ্যে মিলেছে অনেক রুপো ও তামার মুদ্রা।

এবার উন্নাও থেকে উদ্ধার হয়েছে গুপ্তধন। ১৫৮ বছর মাটির তলায় থাকা গুপ্তধন উদ্ধার হয়েছে মাটির তলা থেকে। একটি মাটির পাত্রের মধ্যে মিলেছে অনেক রুপো ও তামার মুদ্রা। এখন এই গুপ্তধন পুলিশের কাছে রয়েছে। মুদ্রাগুলিকে এসডিএম অফিসে নিয়ে গিয়ে তারপর সেগুলিকে সিল করে ডিএম অফিসে পাঠানো হয়েছে।

এই বিষয়ে ওই এলাকার এক পুলিশ করতে জানিয়েছেন যে ১৮৬২ সাল থেকে ১৯৯৯ সাল পর্যন্ত মোট ১৭ টি রুপার মুদ্রা পাওয়া গিয়েছে। রুপার মুদ্রার সাথেই মিলেছে ২৮৭ টি তামার মুদ্রা। বর্তমানে ডিএম অফিস থেকে এই মুদ্রাগুলিকে প্রত্নতত্ব বিভাগে পাঠানো হবে। গ্রামবাসীরা জানিয়েছে যে বহু বছর আগে ঐখানে কেউ এই গুপ্তধন লুকিয়ে রেখেছিল।

ওই গ্রামে একটি সচিবালয় নির্মাণের জন্য খনন কাজ করছিল গ্রাম পঞ্চায়েতের লোকেরা। তখন হঠাৎ করে বেলচার আঘাত ওই মাটির পাত্রে পড়ে। আর আওয়াজ হতেই শ্রমিকরা মাটি সরিয়ে ওই মাটির পাত্র উদ্ধার করে। তারপর গ্রামবাসীরা পুলিশকে খবর দেন.পুলিশ এসে ঘটনাস্থল থেকে ওই গুপ্তধন উদ্ধার করে নিয়ে যায়।