আন্তর্জাতিকনিউজ

উল্টো পুরান! মা হতে চলেছেন ১৮ বছরের এই যুবক, পিতা কে?

Advertisement
Advertisement

প্রকৃতির রাজ্যে অনেক সময়ই অনেক অভাবনীয় ঘটনা ঘটে থাকে। তেমনই এক অভাবনীয় ঘটনার সাক্ষী হল পৃথিবী। 18 বছর বয়সী এক তরুণ সম্প্রতি মা হতে চলেছেন। শুনে অবাক হলেন তো? না অবাক হওয়ার কিছুই নেই।

মার্কিন যুক্তরাষ্ট্র নিবাসী মিকি চ্যানেল নামে ওই তরুণ মা হতে চলেছেন। বিশেষজ্ঞদের মতে শরীরে রয়েছে ফিমেল রিপ্রোডাক্টিভ সিস্টেম, যার জন্য তার পক্ষে মা হওয়া সম্ভব। ঘটনাটি মোটামুটি গোটা পৃথিবীকে চমকে দিয়েছে। মিকির মা এ প্রসঙ্গে জানান, সন্তান গর্ভে থাকাকালীন তাঁকে ডাক্তাররা বলেছিলেন তাঁর মেয়ে হতে চলেছে কিন্তু পরবর্তীতে তিনি পুত্র সন্তান প্রসব করেন। যদিও মিকির মধ্যে মহিলাদের সমস্ত চারিত্রিক বৈশিষ্ট্য ধীরে ধীরে ফুটে উঠতে থাকে।

দিনের পর দিন তাকে নিয়ে অনেক ব্যঙ্গ এবং কটূক্তিও সহ্য করতে হয়েছে, কিন্তু হাল ছাড়েননি তিনি। অবশেষে মা হতে চলেছেন তিনি। কেমন লাগছে তাঁর? মিকি জানালেন, মা হওয়া প্রত্যেকের জীবনে স্বপ্ন এবং একজন পুরুষ হয়ে জন্মেও তিনি যে মা হতে পারবেন এটা তাঁর জীবনের সর্বশ্রেষ্ঠ প্রাপ্তি। তিনি এই মুহূর্তটিকে উপভোগ করতে চান এবং মাতৃত্বের জন্য গর্ব অনুভব করেন। এমনটাই জানালেন মার্কিন যুক্তরাষ্ট্রের ওই তরুণ।

মিকি বর্তমানে চার মাসের অন্তঃসত্ত্বা। তিনি যখন প্রথম সোশ্যাল মিডিয়াতে খবরটি শেয়ার করেন তখন অনেকেই চমকে গিয়েছিলেন এবং অনেক তির্যক মন্তব্য সহ্য করতে হয়েছিল তাঁকে। কিন্তু তাতে বিন্দুমাত্র ভাবিত নন তিনি আপাতত। তাঁর আগত সন্তানকে ভালোভাবে মানুষ করে তুলতে চান এবং জন্ম দিতে চান সুস্থ সন্তানের, এটুকুই তাঁর একমাত্র চাওয়া।

Related Articles