অর্থনীতিটেক নিউজনিউজ

সুখবর! আপনার কাছে এই নম্বরের নোট থাকলে পেতে পারেন লক্ষ লক্ষ টাকা, এক্ষুনি দেখে নিন

অনেক সময় আমাদের কাছে যেই টাকার নোট গুলি থাকে সেগুলির নম্বর আমরা খেয়াল করি না। তবে আপনি কি জানেন, যদি আপনার কাছে ১০, ২০,৫০, ১০০ টাকার সঠিক নম্বর কম্বিনেশনের নোট থেকে থাকে তবে আপনি রাতারাতি হয়ে যেতে পারবেন লাখোপতি। অনেক মানুষেরই শখ থাকে নোট সংগ্রহের, এই সংগ্রহ করা নোটই সেই ব্যক্তিকে করে দিতে পারে বড়লোক। এইসব নোট গুলি বিভিন্ন ওয়েবসাইটে বিভিন্ন দামের বিক্রি হয়ে থাকে। কখনো হাজার টাকা আবার কখনো লাখ টাকা পর্যন্ত দাম ওঠে এই নোটের।

আপনার কাছে যদি এমন কোন নোট থেকে থাকে যাতে রয়েছে ৭৮৬’ নম্বর, তবে মনে করবেন আপনার কাছে রয়েছে একটি লক্ষ টাকার লটারি। এই টাকার অংক যেকোনো হতে পারে তবে তাতে থাকতে হবে ৭৮৬’ নম্বরটি। আসলে ৭৮৬’ নম্বরটি ইসলাম ধর্ম অনুযায়ী অত্যন্ত পবিত্র। ভারত এবং পাকিস্তান দুই দেশের মুসলিমরাই মনে করেন কোরানের বিবরণ অনুযায়ী ‘‘বিসমিল্লাহ আল-রহমান-আল-রহিম’’ -র সংখ্যাতত্ত্বে তারই প্রকাশ রয়েছে। মুসলিমরা এই সংখ্যাকে আল্লাহর রূপক হিসেবে মনে করেন। তাই যদি আপনার এই নোট থেকে থাকে তবে সেটিকে ই বে- (Ebay) ওয়েবসাইটে বিক্রি করতে পারেন৷

এই ওয়েবসাইটে আপনার কাছে থাকা ঐ বিশেষ নম্বরের নোটের নিলাম হবে। এই নিলামে যে কেউ অংশ নিতে পারবে। ৭৮৬নম্বর নোটটি নিলামে তুললে খুব সহজেই তিন লক্ষ টাকা পর্যন্ত আয় করতে পারবে নোটের মালিক। আসলে এই নোটটিকে বহু মানুষই শুভ বলে মনে করেন। আর সেই কারণে এই বিশেষ নোটটিকে মোটা টাকা দিয়ে কিনতেও পিছপা হয়না।

নোট বিক্রি করার পদ্ধতি:

প্রথমে www.ebay.com তে লগ অন করতে হবে।

হোমপেজে রেজিস্ট্রেশনে ক্লিক করে একজন বিক্রেতা হিসেবে নিজের নাম রেজিস্টার করতে হবে।

আপনার কাছে থাকা ঐ বিশেষ নোটটির একটি পরিষ্কার ছবি তুলে ওই প্লাটফর্মে আপলোড করতে হবে, এরপর ইবে সেই বিশেষ নোটের ছবি তাদের নর পয়সাকে নার্স গ্রাহকদের জায়গায় শো করবে যাতে নোটি বিক্রি হতে পারে।

নোট কিনতে আগ্রহী ব্যক্তিরা বিজ্ঞাপনদাতার সাথে যোগাযোগ করবে, যদি সব ঠিক থাকে তবে মোটা টাকায় সেই নোটি বিক্রি হবে।

(ডিসক্লেমার- এই খবরটি ওয়েবসাইটে পাওয়া তথ্যের ভিত্তিতে তৈরি, সংবাদ সফর নিজের পক্ষ থেকে এই খবরের কোনও দায় নেবে না৷)

Tags

Related Articles

Close