দেশনিউজ

পুজোয় রেলের উপহার ৩৯২ টি স্পেশ্যাল ট্রেন, বাংলা পেল ৬৬ টি, রইল তালিকা

এই স্পেশ্যাল ট্রেনগুলি চলবে ২০ অক্টোবর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত।

Advertisement

সামনেই উৎসবের মরসুম। আর এইসময় সাধারণ মানুষের সুবিধার জন্য ভারতীয় রেলের পক্ষ থেকে ৩৯২ টি স্পেশ্যাল ট্রেন চালানোর ঘোষণা করা হল। উৎসবের সময়ে এই বিশেষ ট্রেনগুলি কলকাতা, পটনা, বারাণসী, লখনউয়ের মতো নির্দিষ্ট কয়েকটি গন্তব্যে চলাচল করবে। এই স্পেশ্যাল ট্রেনগুলি চলবে ২০ অক্টোবর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত। করোনা আবহের মধ্যেও এই ট্রেনগুলি চালানোর ফলে মানুষের অনেকটাই সুবিধা হবে।

রেলের পক্ষ থেকে আগেই উৎসবের মরসুমে ২০০ টি স্পেশ্যাল ট্রেন চালানোর কথা বলা হয়েছিল। তবে বিভিন্ন জোনের সঙ্গে আলোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত নেবার কথা জানানো হয়েছিল। আর এরপর মঙ্গলবার ১৫৮ জোড়া অর্থাৎ ৩৯২ টি স্পেশ্যাল ট্রেন চালানোর ঘোষণা করা হল। যার মধ্যে বাংলা পেল ৬৬ টি। এই ৬৬ টি ট্রেন হাওড়া, শিয়ালদহ, কলকাতা, সাঁতরাগাছি, নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে ছাড়বে। এই ট্রেনগুলি ঘন্টায় ৫৫কিলোমিটার বেগে চলবে।

এই ট্রেনের ভাড়া বিশেষ ট্রেনের ভাড়ার মত হবে। তবে যাত্রীরা কোন শ্রেণিতে টিকিট কাটছেন, তার উপর ভিত্তি করে মেল বা এক্সপ্রেস ট্রেনের তুলনায় ১০-৩০ শতাংশ বেশি ভাড়া গুনতে হবে। এছাড়া ভারতীয় রেলের পক্ষ থেকে টুইট করে কোন কোন রুটে ট্রেনগুলি চলবে, তাঁর তালিকা প্রকাশ করা হয়েছে। তবে এখনও সময়সারণি প্রকাশ করা হয়নি। কিন্তু রেলের তরফে বলা হয়েছে খুব তাড়াতাড়ি সময়সারণি জানানো হবে।

কোন কোন রুটে ট্রেন চলবে, রইল তালিকা-

Tags

Related Articles

Close