দেশনিউজ

আরও ভয়ঙ্কর হচ্ছে পরিস্থিতি, দেশের ১৫০ জেলায় সম্পূর্ণ Lockdown-এর আশঙ্কা

Advertisement
Advertisement

দেশের ১৫০ জেলায় সম্পূর্ন রূপে লকডাউন ঘোষণা করতে পারে কেন্দ্র সরকার। করোনা পরিস্থিতি দিন প্রতিদিন ভয়াবহ রূপ ধারণ করছে, আর এমন অবস্থায় সংক্রমণের জের নিয়ন্ত্রণে আনতে ১৫০ জেলায় সম্পূর্ন লকডাউন ঘোষণা করতে পারে কেন্দ্র। ইতিমধ্যেই করোনা সংক্রমনের চেন ভাঙার জন্য দেশের বেশ কিছু রাজ্যে লকডাউন ঘোষণা হয়ে গিয়েছে।

গত একদিনে দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৩,৬০,৯৬০ জন, মৃতের সংখ্যা ৩,২০০ জন। এই পরিস্থিতিতে দেশে ১৫০ টি রাজ্যে লকডাউন করার কথা ভাবছে কেন্দ্র এমনটাই দাবি করা হয়েছে একটি নামী সংবাদ সংস্থার তরফ থেকে। যেইসব জেলায় পজিটিভ কেসের হার ১৫ শতাংশের বেশি সেগুলিতে সম্পূর্ন লকডাউন ঘোষণা করা হবে।

এই বিষয়ে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক উচ্চপর্যায়ের একটি বৈঠকে মঙ্গলবার বসে এই সিদ্ধান্তে আসেন, তবে রাজ্যের মুখ্যমন্ত্রীদের সাথে কথা বলেই চূড়ান্ত নির্ণয় নেওয়া হবে। দেশে গত একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ৩,৬০,৯৬০ জন। সুস্থতার হার কমে দাঁড়িয়েছে ৮২.৫৪ শতাংশ। বিশেষজ্ঞরা মনে করছেন এই পরিস্থিতিতে লকডাউন খুবই জরুরি।

রবিবার কেন্দ্র সরকার প্রতিটি রাজ্য কে পরামর্শ দিয়েছিল যে সমস্ত এলাকায় করোনা সংক্রমনের হার বেশি সেগুলিকে কড়া কনটেনমেন্ট জোন এর আওতায় নিয়ে আসতে হবে। ওই এলাকাগুলিতে পজিটিভ কেসের হার ১০ শতাংশের বেশি এবং ৬০ শতাংশ ক্রিটিক্যাল কন্ডিশনের রোগী থাকলে এলাকাগুলিকে লকডাউনের অধীনে নিয়ে আসা হবে।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles