দেশনিউজ

মাত্র ১২ বছর বয়সেই উচ্চমাধ্যমিক পাশ করে কলেজে অ্যাডমিশন, বিরল রেকর্ড গড়ল মধ‍্যপ্রদেশের খুদে কন্যা তনিষ্কা

Advertisement
Advertisement

বিস্ময় প্রতিভা বোধহয় একেই বলে। মধ্যপ্রদেশের ইন্দোরের কন্যা তনিষ্কা আবারও প্রমাণ করে দেখালো সাফল্য বয়সের উপর কখন‌ই নির্ভর করে না। মাত্র ১৩ বছর বয়সে দ্বাদশ শ্রেণীর পরীক্ষায় উত্তীর্ণ হয়ে কলেজে অ্যাডমিশন নিলো সে। আর এই অভূতপূর্ব সাফল্যের জেরেই নিজের নাম তুললো গিনেস বুক অফ এশিয়ান রেকর্ডে।

তনিষ্কা ইন্দোরে তার মায়ের সাথে থাকে। বাবা সদ্যই করোনায় আক্রান্ত হয়ে গত হয়েছেন। তনিষ্কা জানালো বাবার স্বপ্ন পূরণ করতেই তার এতোদূর আসা। বাবা সবসময়ই চাইতেন সে কিছু ব্যতিক্রমী করে দেখাক। তাই ১১ বছর বয়সে স্পেশাল পারমিশন নিয়েই মালওয়া কন্যা বিদ্যালয় দশম শ্রেণীর পরীক্ষায় বসে সে, উত্তীর্ণ হয় সম্মানেও।

এরপর বি. এ সাইকোলজি বিভাগে উপাচার্য ও উচ্চশিক্ষা বিভাগের অনুমতি নিয়েই ভর্তি হয় তনিষ্কা। যদিও তার ইচ্ছা ছিলো বি. এ এলএলবিতে ভর্তি হওয়ার, কিন্তু অনুমতি মেলেনি।

চোখ বেঁধে লেখাতেও যথেষ্ট দক্ষ এই ব্যতিক্রমী কন্যা। দশম এবং দ্বাদশ উভয় শ্রেণীতেই সে ফার্স্ট ক্লাস পেয়ে উত্তীর্ণ হয় এবং পরবর্তীতে সে বি. এ সাইকোলজিতে ভর্তি হয়েছে। এখানেও সে নিজের মেধার সঠিক প্রদর্শন করবে বলেই আশা সকলের। ইউটিউবেও মোটিভেশনাল ভিডিও ভাইরাল হয়েছে তনিষ্কার।

Related Articles