দেশনিউজ

সুস্থ শরীরে করোনা পজিটিভ এক পরিবারের ৩১ জন! রূপ বদলাচ্ছে করোনা?

Advertisement
Advertisement

মহামারী করোনা ভাইরাস প্রতিরোধের গোটা বিশ্ব তথা ভারতও নাজেহাল। সারাবিশ্বে ২০ লক্ষের বেশি মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং এর মধ্যে মৃত্যু হয়েছে ১.৫ লক্ষেরও বেশি মানুষের। এই পরিস্থিতি সামাল দিতে সারা দেশজুড়ে চলছে লকডাউন। ‌এরইমধ্যে দিল্লির এক যৌথ পরিবারের ৩১ জনের শরীরে একসাথে মিলল করোনাভাইরাস। আক্রান্তদের মধ্যে রয়েছে অনেক শিশু ও বয়স্ক মানুষ। শনিবার নারেলার স্বেচ্ছা-আইসোলেশন সেন্টারে পাঠিয়ে দেওয়া হয়েছে ওই পরিবারের সকলকে। ওই পরিবারের সকলেই উত্তর দিল্লির জাহাঙ্গীরপুরের বাসিন্দা।

কিভাবে এমন মারাত্মক ঘটনা ঘটলো এই প্রশ্নের পরিপ্রেক্ষিতে জানা যায়, ওই পরিবারের একজন মহিলা গত ৮ তারিখে মারা যান এবং ১০ তারিখে সেই মহিলার রিপোর্ট আসে যে তাঁর করোনা পজেটিভ ছিল। এরপর গত পরশু অর্থাৎ শুক্রবার ওই পরিবারের ২৬ জন সদস্যের করোনা রিপোর্ট পজিটিভ আসে। এরপর শনিবার বাকি ৫ জন সদস্যেরও একই ভাবে করোনা পজেটিভ রিপোর্ট পাওয়া যায়। তবে এখানে উদ্বেগের বিষয় হলো এত জন মানুষ একসাথে করোনা আক্রান্ত হলেও কারোর মধ্যে আগে থেকে কোনরকম করোনার উপসর্গ লক্ষ্য করা যায়নি।

ওই পরিবারটি যেখানে থাকতো সেই এলাকাটি বর্তমানে কন্টেইনমেন্ট জোন হিসেবে লকডাউন জারি করে সিল করে দেওয়া হয়েছে প্রশাসনের পক্ষ থেকে। ওই পরিবার মেলামেশা করেছে এমন ৬৪ জনের খোঁজ পাওয়া গেলে তাদের প্রত্যেকে করোনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে আবারও ৩১ জনের রিপোর্ট পজিটিভ এসেছে এবং ৩৩ জনের নেগেটিভ। এভাবে দিল্লিতে নতুন করে শনিবার আরও ৮টি কন্টেইনমেন্ট জোন হয়। এই নিয়ে মোট ৭৬ টি কন্টেইনমেন্ট জোন হয়েছে দিল্লিতে। দিল্লিতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮৯৩।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles