দেশনিউজ

সাস্থকর্মীদের দিকে বোতলে করে প্রসাব ছুড়ছে কোয়ারেন্টাইনে থাকা তাবলীগি সদস্যরা!

Advertisement
Advertisement

দেবপ্রিয়া সরকার : অসভ্যতার সীমা পেরোলো দিল্লির নিজামুদ্দিন তবলিগে জমায়েত হওয়া কিছু সদস্য, যাদের করোনা সন্দেহে নিজামুদ্দিন অঞ্চলের চারটি বাড়িতে কোয়ারেন্টিন অবস্থায় রাখা হয়েছে। এতদিন তারা স্বাস্থ্যকর্মীদের মুখে থুতু ছুড়েছে। কিন্তু এবার তারা যেটা করেছে তা সবকিছুর ঊর্ধ্বে। তবলিগে থাকাও সদস্যদের বিরুদ্ধে এবার অভিযোগ উঠেছে তাঁরা বোতলে প্রস্রাব করে স্বাস্থ্যকর্মীদের দিকে ছুঁড়ে মারছে। কোয়ারান্টিনে থাকা অবস্থাতেই তারা এমন অসভ্যতাম করে চলেছে। এই অভিযোগের অনুসন্ধানে নামলে নিজামুদ্দিনের ওই সদস্যরা যে আবাসনের রয়েছে তার পিছনে দুটি প্রস্রাব ভর্তি বোতল পাওয়া যায়। মঙ্গলবার সন্ধের সময় ওই বোতলদুটির সন্ধান মেলার পরে নিজামুদ্দিনের জমায়েতে থাকা ওই অজানা ব্যক্তিদের বিরুদ্ধে দ্বারকা উত্তর থানায় একটি এফআইআর দায়ের করা হয়। ওই আবাসনে কোয়ারান্টিনে থাকা সদস্যদের যারা দেখভাল করছিল সেই সকল কর্মীদের অভিযোগের ভিত্তিতেই এফআইআর গ্রহণ করেছে পুলিশ প্রশাসন। স্বাস্থ্য কর্মীদের অভিযোগ, আশেপাশে থাকা অন্যান্য মানুষের মধ্যে করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে দেওয়ার জন্যেই অমন কুকীর্তি করছে তাঁরা। অভিযোগের ভিত্তিতে কোয়ারান্টিনে থাকা সদস্যদের জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

শুধুমাত্র মুখের কথাতেই যে এফআইআর নিয়েছে পুলিশ প্রশাসন তাই নয়, তবলিগ সদস্যদের ওই জঘন্য কাজের সম্পূর্ণ ঘটনাটি সিভিল ডিফেন্সের এক কর্মী নিজের মোবাইলে রেকর্ড করে রেখেছেন। এর আগে গাজিয়াবাদের একটি হাসপাতালেও স্বাস্থ্যকর্মীদের সঙ্গে অশালীন আচরণ করার অভিযোগ ওঠে তাবলিগি সদস্যদের বিরুদ্ধে। দিন দিন এই আচরণ বেড়ে চলায় ওই ইসলামী সম্প্রদায়ের বিরুদ্ধে জাতীয় সুরক্ষা আইনের অধীনে ব্যবস্থা নেওয়ার কথা বলে উত্তরপ্রদেশ সরকার। তাবলিগ সম্প্রদায়ের সদস্যদের এমন নোংরামির আচরণের কথা উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কানে গেলে তিনি ওই তাবলিগি জামাত সম্প্রদায়কে ‘মানবতার শত্রু’ বলে উল্লেখ করেন।

ভারতবর্ষে হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এর সাথে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। এখনো পর্যন্ত ভারতবর্ষে করোনা আক্রান্তের সংখ্যা ৫ হাজার ছাড়িয়েছে। মৃত্যু হয়েছে মোট ১৪৯ জনের। জানা গিয়েছে ভারতে করোনা আক্রান্তের মোট সংখ্যার প্রায় ৩০ শতাংশই তাবলিগ-ই-জামাতের সদস্য। বহু বিদেশি জামায়াতে যোগদান করলে সেখান থেকে সারাদেশে ছড়িয়ে পড়ে করোনা সংক্রমণ।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles