দেশনিউজ

শর্ত সাপেক্ষে চালু হল লোকাল ট্রেন! একগুচ্ছ নিয়ম বেঁধে দিল রেল মন্ত্রক

Advertisement
Advertisement

করোনা সংক্রমণ ঠেকাতে যে দীর্ঘদিন লকডাউন চলছিল তার জেরেই গত মার্চ মাস থেকেই বন্ধ লোকাল ট্রেন পরিষেবা। এবার লোকাল ট্রেন চালু করার কথা বলেছে রেলমন্ত্রক। লকডাউন শিথিল করে আনলক-১ ঘোষণা করেছিল কেন্দ্র সরকার। গতকাল আনলক-১ এর দিন শেষ হয়েছে। আজ থেকে শুরু আনলক এর দ্বিতীয় পর্যায় অর্থাৎ আনলক-২।

দেশে তর তরিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। কিন্তু আনলক-২ তে লকডাউন এর মতো কড়াকড়ি নেই বললেই চলে। সামান্য শর্ত মেনেই চলবে আনলক-২। রবিবার মন কি বাত থেকে করোনা প্রসঙ্গে দেশবাসীকে সতর্ক করেছেন। তিনি বলেছেন, আনলক-২ তে আমাদের আরও বেশি করে সতর্ক থাকতে হবে। আমাদের মাস্ক পরা এবং সামাজিক দূরত্ব মেনে চলতে হবে।

আজ থেকেই বেশকিছু শর্ত মেনেই মুম্বাইতে চালু হচ্ছে লোকাল ট্রেন পরিষেবা। জানা গেছে, আজ থেকেই ৩৫০ টি ট্রেন চলবে। এই ট্রেনগুলো মুম্বই সেন্ট্রাল ও ওয়েস্টার্ন জোন থেকে চালানো হবে। কিন্তু এই ট্রেনে ওঠার অনুমতি সবাই পাবে না। শুধুমাত্র জরুরি পরিষেবার সাথে যুক্ত ব্যাক্তিরা এই ট্রেনে উঠতে পারবেন, এমনটাই জানা গিয়েছে। এই প্রসঙ্গে গতকাল রেলমন্ত্রী পীযূষ গোয়েল বলেন, মহারাষ্ট্র সরকারের অনুমতি পেলেই ট্রেনে উঠতে পারবেন যাত্রীরা।

এই ট্রেনগুলো চলবে মেন লাইন ও হারবার লাইনে। ট্রেন চলবে ভোর ৫:৩০ টা থেকে বেলা ১১:৩০ টা পর্যন্ত। প্রতি ১৫ মিনিট অন্তর ট্রেন চলবে বলে জানা গিয়েছে। রেলমন্ত্রক থেকে বলা হয়েছে, ১৫ জুন থেকে ইস্যু করা মহারাষ্ট্র সরকারের দেওয়া পরিচয়পত্র নিয়েই ট্রেনে চড়তে পারবে যাত্রীরা। জিএসটি, শুল্ক দফতর, সরকারি ব্যাঙ্ক, ডাকঘর, আইন, প্রতিরক্ষা, রাজভবন এবং মুম্বই পোর্টে জরুরি কাজের সাথে যুক্ত ব্যাক্তিরায় এই ট্রেনে ওঠার ছাড়পত্র পাবে।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles