দেশনিউজ

লকডাউন! ধর্মীয় স্থানে ভিড় রুখতে গেলে পুলিশের উপর পাথর বৃষ্টি!

Advertisement
Advertisement

দেবপ্রিয়া সরকার : করোনা ভাইরাসের মোকাবিলায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশজুড়ে জারি করেছিলেন। কিন্তু অনেক মানুষ এই লকডাউন মানতে নারাজ। কেন্দ্রীয় সরকারের নির্দেশ তারা অমান্য করে চলেছে দিনের পর দিন। নিজের খেয়াল খুশিমতো এদিক-সেদিক ঘুরে বেড়াচ্ছে তাঁরা। এমনকি রমরমিয়ে চলছে বিভিন্ন ধর্মীয় উৎসব। গতকাল অর্থাৎ শুক্রবার এমনই একটি ঘটনা ঘটেছে কর্নাটকের হুবলির মন্তুরে। সেখানকার স্থানীয় মানুষ লকডাউন লকডাউন অমান্য করে চালাচ্ছিল জমায়েত ও প্রার্থনা। স্থানীয় প্রশাসন সেই সময় জামায়াতে বাধা দিতেই অগ্নিগর্ভ হয়ে ওঠে এলাকার মানুষ। এরপর তারা হামলা করে পুলিশ কর্মীদের ওপর। ধস্তাধস্তি থেকে মারধর ও পাথরের বৃষ্টি শুরু হয়ে যায়। গোটা ঘটনাটি ধরা পড়েছে একটি ক্যামেরায়।

সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড হতেই ভিডিওটি কে ঘিরে উত্তেজনা শুরু হয়ে যায়। ভিডিওটিতে দেখা যাচ্ছে পুলিশের গাড়ি ঘিরে ভিড় করে রয়েছে এলাকার জনতা। তাদের হাত থেকে বাঁচতে ছত্রভঙ্গ হয়ে ছুটছেন পুলিশকর্মীরা। এরপর অবশ্য পুলিশ কর্মীরা পাল্টা উত্তেজনা দেখাতেই নিয়ন্ত্রণে আসে পরিস্থিতি এবং ভিড় ফাঁকা হয়ে যায় অনেকটাই।

এই ঘটনার পরিপ্রেক্ষিতে হুবলি-ধরবাদের পুলিস কমিশনার আর দিলীপ জানান, “শুক্রবারের সংলগ্ন এলাকায় একটি ধর্মীয় অনুষ্ঠানের প্রার্থনায় বাধা দিতে যাওয়ায় এমন ঘটনা ঘটে। এই ঘটনায় চারজন পুলিশ কর্মী আহত হয়েছেন। এই ঘটনার সাথে যারা যুক্ত ছিল তাদের সকলের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে”। এই ঘটনায় পাঁচজন মহিলাসহ ৫০ জনকে চিহ্নিত করেছে তদন্তকারীরা। সেই ৫ জন মহিলাকে ইতিমধ্যে আটক করেছে কর্ণাটক পুলিশ। বাকিদের খোঁজ চালানো হচ্ছে।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles