নিউজ

রূপ বদল করছে করোনা! নতুন উপসর্গে করোনার হানায় চিন্তায় বিশেষজ্ঞরা

Advertisement
Advertisement

একজনও অদৃশ্য লড়াই চলছে দুই পক্ষের, শত্রুপক্ষ কিভাবে প্রতিহত হবে তা এখনও অনিশ্চিত কারণ শত্রুপক্ষ দিন দিন ভয়ংকর হয়ে চলেছে। বারবার উপসর্গ বদলে আরো ভয়ংকর হচ্ছে করোনা ভাইরাস। এতদিন এর উপসর্গ ছিল জ্বর সর্দি কাশি গলাব্যথা। সাধারণ ইনফ্লুয়েঞ্জা নাকি করোনাভাইরাস এ নিয়ে যথেষ্ট হিমশিম খেতে হয়েছে চিকিৎসকদের। তারপর আবার হার্ট অ্যাটাকের উপসর্গ নিয়ে হাজির হয় এই করোনা। চিকিৎসকরা একাধিক পরীক্ষার পর যতক্ষণে বুঝতে পেরেছেন যে রোগীর হার্ট অ্যাটাক নয়। হৃদযন্ত্রের পেশিতে করোনা ভাইরাসের সংক্রমণ ঘটেছে ততক্ষণে সবটাই হাতের বাইরে, ততক্ষনে করোনা ভাইরাস শরীরে বিস্তার করে গেছে।

এবার করোনাভাইরাস ভোল বদলে গ্যাস্ট্রিকের সমস্যার ছদ্মবেশে হাজির হলেন বিশেষজ্ঞরা যার নাম দিয়েছেন গ্যাস্ট্রো করোনাভাইরাস। এর উপসর্গগুলি হলো পেটে ব্যথা পেট কামড়ানো বা মোচড় দেওয়া বা ডাইরিয়ার মতো সমস্যা। বিশেষজ্ঞরা জানাচ্ছেন যদি কোন ব্যক্তির এরকম উপসর্গ দেখা যায় তাহলে তা করোনা ভাইরাসের প্রাথমিক লক্ষণ হতে পারে। বিশেষজ্ঞরা জানিয়েছেন দুই দিন ধরে পেট ব্যথা বা পেট খারাপের সাথে জ্বর, কাশির মতো সমস্যা যদি থাকে তাহলে সময় নষ্ট না করে চিকিৎসকের পরামর্শ নিতে হবে। সময় থাকতে সতর্ক হওয়া এটাই একমাত্র পন্থা।

প্রসঙ্গত করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ভারতে 21700 জন, তার মধ্যে মৃত্যু হয়েছে 686 জনের। এইসময় তাই যতটা সম্ভব বাড়িতে থাকুন লকডাউন মেনে চলুন। করোনাকে প্রতিহত করতে গেলে সবাইকে একজোটে লড়াই করতে হবে, নিজেকে আর সবাইকে সতর্ক থাকতে হবে, সতর্ক করতে হবে।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles