নিউজরাজ্য

রাজ্যের করোনা চিকিৎসায় জারি নয়া নির্দেশিকা! গুরুত্বপূর্ণ ঘোষণা মুখ্যমন্ত্রীর

Advertisement
Advertisement

মারন করোনাভাইরাস নিয়ে এখন ত্রাসের মুখে গোটা দেশ।ভাইরাসের বিরুদ্ধে লড়ছে সারা বিশ্ব আর এই মারন ভাইরাসের বিরুদ্ধে লড়াই সবচেয়ে বড় ভূমিকা চিকিৎসক ও চিকিৎসা কর্মীদের ।দিনরাত এক করে তারা আক্রান্তদের সেবায় নিয়োজিত রয়েছেন। দেশ ও দশের স্বার্থে নিয়োজিত রয়েছেন নেই কোনো কর্মবিরতি। এমনকি কাজের চাপে তারা ছুটি পাচ্ছেন না বাড়ি যেতে পারছেন না এবার তাদের জন্য সুখবর শোনালেন মুখ্যমন্ত্রী ।

এদিন মুখ্যমন্ত্রী মমতা তাদের কাজের প্রশংসা করেন এছাড়াও বলেন যে চিকিৎসক-নার্সরা যারা 24 ঘন্টা ধরে কাজ করছেন আমাদের চিকিৎসক-নার্স বা স্বাস্থ্যকর্মীরা সাত দিন কাজ করে সাত দিন ছুটি পাবেন অল্টারনেটিভ সপ্তাহে কাজ করবেন আর এদের হেনস্থা করলে কড়া ব্যবস্থা নেওয়া হবে।এদিন সাংবাদিক সম্মেলনের ভিন রাজ্যের আটকে থাকা শ্রমিকদেরও কিছুটা শান্ত করার চেষ্টা করেছেন তিনি বলেছেন আমি মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর সাথে কথা বলেছি তাদের কিছু টাকা পাঠাবার ব্যবস্থা করছি।

এছাড়াও তিনি কয়েকটি বার্তা দিয়েছেন সাধারণ জনগণকে যেমন মাক্স পরা বাধ্যতামূলক করেছেন ,কোয়ারেন্টাইন সেন্টার কোন জনবসতিপূর্ণ এলাকায় করা হবে না এ বিষয়ে খেয়াল রাখতে বলেছেন।এছাড়াও আতঙ্কিত হতে নিষেধ করেছেন কারন আক্রান্তদের 42 জনকে ভালো করা গেছে। করোনা যাতে সমষ্টিগত ভাবে না বাড়ে সে বিষয়ে খেয়াল রাখা, কারো কোন সমস্যা হলে স্থানীয় থানায় যোগাযোগ করা ,এ সময় মানবিক হতেও অনুরোধ করেছেন, এই সময় কারো চাকরি যাতে কেড়ে না নেওয়া হয় ইত্যাদি বিষয়গুলি তিনি উল্লেখ করেছেন।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles