নিউজরাজ্য

রাজ্যবাসীর পাশে ‘কল্পতরু’ অভিষেক! ফোন করলেই বাড়িতে পৌঁছে যাবে বিনামূল্যে খাবার!

Advertisement
Advertisement

দেবপ্রিয়া সরকার : বর্তমানে সারাদেশ করোনার কবলে। হু হু করে ছড়াচ্ছে করোনা ভাইরাসের সংক্রমণ। পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। গোটা দেশে ৪২১৬ জন মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে, যাদের মধ্যে মৃত্যু হয়েছে ১১১ জনের। গোটা দেশজুড়ে চলছে লকডাউন। যার জেরে দেশের বিভিন্ন প্রান্তে আটকে রয়েছে অনেক বাঙালি। যেমন গুজরাটেই আটকে রয়েছে ৩২ জন বাঙালি‌, যাদের মধ্যে রয়েছেন অনেক বৃদ্ধ-বৃদ্ধা ও শিশুরাও। রাজ্যের বিভিন্ন প্রান্তে এভাবে আটকে পড়া মানুষদের পাশে দাঁড়ালেন ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।

মঙ্গলবার ট্যুইটারে অভিষেক লেখেন, “করোনার বিরুদ্ধে লড়াই জিততে গিয়ে ক্ষুধার কাছে আমাদের হারলে চলবে না। আমি আমার লোকসভা কেন্দ্র ডায়মন্ত হারবারের জন্য আগামী ১২ এপ্রিল থেকে ‘কল্পতরু’ প্রকল্প চালু করতে চলছি। এই প্রকল্পের একটাই উদ্দেশ্য, কেউ যেন পেটে খিদে নিয়ে ঘুমোতে না যায়।” এই প্রকল্পের বিষয়ে তিনি আরও জানান, মোট ২১টি কমিউনিটি কিচেন থেকে প্রতিদিন চল্লিশ হাজার মানুষের জন্য খাবার তৈরি হবে। আপাতত ১২ দিন চলবে এই প্রকল্প। অভিষেক সাধারন মানুষের উদ্দেশ্যে বলেছেন, ‘যদি আপনার নজরে কেউ এমন থাকেন যিনি খাবার পাচ্ছেন না, তাহলে 033-40876262 নম্বরে কল করে জানালে ‘কল্পতরু’র ভলেন্টিয়াররা বাড়িতে গিয়ে খাবার পৌঁছে দেবেন।’

গুজরাটে আটকে পড়া ওই ৩২ জনের জন্য কল্পতরু পক্ষ থেকে অভিষেক ২০ হাজার টাকা তাদের জন্য পাঠিয়ে দেওয়ার ব্যবস্থা করেন। আপাতত সেই টাকা দিয়েই তাদের দিন চলছে। সে টাকা পেয়ে ভিডিয়োর মাধ্যমেই অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ ও আশীর্বাদ করেছেন তাঁরা। ক্রোনা মোকাবিলায় সরকারের পক্ষ থেকে যে ত্রাণ তহবিল গঠন করা হয়েছে সেখানেও অভিষেক বন্দ্যোপাধ্যায় এক কোটি টাকা অনুদান দিয়েছেন। করোনা মোকাবিলায় অভিষেক বলেছেন, “করোনা মোকাবিলার‌ জন্য রাজ্য সরকার যেভাবে তৎপরতার সঙ্গে একনিষ্ঠভাবে কাজ করে চলেছে, তাতে সকলের উচিত কাঁধে কাঁধ মিলিয়ে সরকারের পাশে দাঁড়ানো। দেশের এমন দুর্যোগময় পরিস্থিতিতে দেশের মানুষ হিসেবে এটি আমাদের সকলে কর্তব্য ও সামাজিক দায়িত্ব।”

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles