দেশনিউজ

মদ কিনতে গেলে মানতে হবে একগুচ্ছ নিয়ম! নয়া নির্দেশিকা সরকারের

Advertisement
Advertisement

3 মে পর্যন্ত লকডাউন চলবে বলে ঘোষনা করেছিলেন প্রধানমন্ত্রী। কিন্তু পরিস্থতি বিবেচনা করে সময়সীমা বাড়িয়ে করা হয়েছে 17মে. তবে সাধারণ মানুষের স্বার্থে এবার কিছু ছাড় দেওয়া হবে। সুরাপ্রেমীদের জন্য সুখবর লকডাউনের তৃতীয় দফায় বেশ কিছু বিষয়ের সাথে আজ থেকে মদের দোকান খোলার ক্ষেত্রেও কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক এর তরফের ছাড়পত্র দেওয়া হয়েছে। সোমবার থেকে পরবর্তী 14 দিন শুধুমাত্র প্রত্যেকটি জোনে লিকার শপ খোলা যাবে বলে কেন্দ্রীয় নির্দেশিকায় জানানো হয়েছে। দোকান খোলা থাকবে দুপুর 3টে থেকে সন্ধ্যে 6টা।

তবে কনটেইনমেন্ট জন বা অতি সংক্রমক এলাকায় দোকান খোলার অনুমতি মেলেনি। সরকার প্রকাশিত গাইডলাইনে বলা হয়েছে অফ ক্যাটাগরির দোকানগুলো খোলা যাবে,যারা আইএমএফএল, বিদেশি ও দেশি মদ বিক্রি করে। অন ক্যাটাগরির দোকান এখন খোলা যাবে না বলে জানিয়ে দিয়েছে, বন্ধ থাকবে শপিং কমপ্লেক্স এর মধ্যে অবস্থিত মদের দোকান, রেস্তোরাঁ, বার।

দোকান খুললে ও বেশকিছু বিধি-নিষেধ কঠোরভাবে মেনে চলার নির্দেশিকা জারি হয়েছে। যেমন মাস্ক পরতে হবে, বিক্রেতার সাথে নূন্যতম 6 ফুট দূরত্ব নিশ্চিত করতে হবে, দু গজ দূরত্ব বজায় রাখতে হবে প্রত্যেককে তার ক্রেতার মধ্যে, একই সাথে পাঁচ জনের বেশি দোকানে ঢোকা যাবে না। তবে এদিন কালীঘাট এলাকায় মদের দোকানের সামনে ভিড় শরতের মৃদু লাঠিচার্জ করতে হয়েছে পুলিশকে। লাইনে থাকার সকলের মুখে মাক্স দেখা গেলেও সামাজিক দূরত্ব বজায় রাখছিল না তারা একারনে পুলিশকে কঠোরভাবে পরিস্থিতি সামাল দিতে হয়।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles