দেশনিউজ

ভারতের সামনে আরও ভয়ানক বিপদ! হাতে-কলমে বুঝিয়ে দিলেন বিশেষজ্ঞরা

Advertisement
Advertisement

ভারতে করোনা সংক্রমন যে হারে বাড়ছে তাতে চিন্তায় পড়ে গেছে সকলে। লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ। গত ৪৮ ঘণ্টায় বিশ্বের করোনা সংক্রমণের নিরিখে প্রথম দশটি দেশের মধ্যে ইতালি ও স্পেনকে টপকে পঞ্চম স্থানে উঠে এসেছে ভারত। এইভাবে যদি সংক্রমণ বাড়তে থাকে তাহলে ভারত খুব শীঘ্রই চতুর্থ স্থানে চলে আসবে এমনটাই আশঙ্কা করছে বিশেষজ্ঞরা।

ভারতের এই করুন অবস্থা দেখে ভারতের ভবিষ্যতে কি হতে চলেছে, সেই বিষয়ে মত প্রকাশ করেছে খোদ এইমসের ডিরেক্টর ডাঃ রনদীপ গুলেরিয়া। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে এইমসের ডিরেক্টর জানিয়েছেন, “সত্যি বলতে, ভারতের সবচেয়ে খারাপ সময় এখনও আসেনি। আর হ্যাঁ, সংক্রমণের সংখ্যা তর তরিয়ে বাড়ছে। কিন্তু সেটা প্রত্যাশিত। কারণ, ভারত বিশাল জনসংখ্যার দেশ। ভারতকে ইউরোপের দেশগুলির সঙ্গে তুলনা করাটা ঠিক হবে না। ভারতের জনসংখ্যা ইউরোপের দু’তিনটে দেশের মিলিত জনসংখ্যার থেকেও অনেক বেশি।”

রনদীপ গুলেরিয়া আরও বলেছেন,‘দেশে করোনায় আক্রান্তের সংখ্যা বেশি হলেও মৃত্যুর সংখ্যা ইউরোপের দেশগুলোর থেকে অনেকটাই কম’। তিনি আরও জানান,‘আমাদের দেশে যে দীর্ঘদিন ধরে লকডাউন চললো তা পুরোপুরি ব্যর্থ না হলেও খুব একটা লাভজনক হয়নি’।

রনদীপের কথায়“এখন যা পরিস্থিতি, তাতে ভারতে করোনা সংক্রমণের ঘটনা আরও বাড়তে চলেছে। আগামী দু’/তিন মাসে তা শীর্ষে পৌঁছতে পারে।’’ তিনি জানিয়েছেন, ‘ভারত এখনও পর্যন্ত গোষ্ঠী সংক্রমণের পর্যায়ে পৌঁছয়নি কিন্তু দেশের যে যে এলাকাগুলিকে হটস্পট বলে চিহ্নিত করা হয়েছে, সেই সব এলাকায় গোষ্ঠী সংক্রমণের যথেষ্টই আশঙ্কা রয়েছে’।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles