দেশনিউজ

নতুন লক্ষ্য পূরণ করতে সক্ষম হবে দেশ, নয়া উচ্চতার শিখরে পৌঁছবে ভারত!

২০২০ সালে একের পর এক ধাক্কা যেন আর নেওয়া যাচ্ছেনা, সেইজন্যই তো নেটিজেনরা বলছেন বছরটি দুই হাজার বিশ‌ নয়, দুই হাজার বিষ। এ বছর শুধু কোভিড নয়, ভূমিকম্প, ঘূর্ণিঝড়, পঙ্গপাল হানা,সীমান্তে উত্তেজনা সবকিছু নিয়ে ব্যতিব্যস্ত ভারত। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত রেকর্ড ছুঁয়েছে। গত একদিনে আক্রান্ত হয়েছে প্রায় ২০,০০০ হাজার মানুষ। এখনও অবধি মোট আক্রান্ত প্রায় ৫ লক্ষ ৩০ হাজার।

আজ রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ‘মন কি বাত’-এ কথা বলে এই সংকট সময়ে দেশবাসীকে উদ্বুদ্ধ করলেন। এই বছর মানুষ কী কী সমস্যার মুখোমুখি হয়েছে সেই বিষয় নিয়ে রেডিয়ো বার্তা শুরু করেন নরেন্দ্র মোদী। ২০২০ সালে শুধু কোভিড নয়, ভূমিকম্প, পঙ্গপাল হানা,ঘূর্ণিঝড়, ভারত-চিন সীমান্ত সমস্যা-সহ আরও অনেকগুলি অসুবিধের কবলে পড়তে হয়েছে দেশবাসীকে। তার কথায়, ‘একসাথে এতগুলি দুর্যোগ হওয়ার ঘটনা খুব কম মানুষই শুনেছেন বা দেখেছেন’।

তিনি রেডিয়ো বার্তায় বলেন,‘ভারত সর্বদা তার সমস্যাগুলিকে সুযোগে পরিণত করেছে। এই কথা আমাদের মাথায় রেখে এই কঠিন চ্যালেঞ্জ মোকাবিলায় অগ্রসর হতে হবে। ১৩০ কোটি ভারতবাসী যদি এই ভাবনা নিয়ে সামনের দিকে অগ্রসর হন, তবে এই বছরটা প্রাপ্তির বছরে রূপান্তরিত হবে। দেশ নতুন লক্ষ্য পূরণ করতে সক্ষম হবে। নয়া উচ্চতার শিখরে পৌঁছতে পারবে ভারত। জীবনে সমস্যা থাকবেই কিন্তু সেই সমস্যাগুলোকে অতিক্রম করে আমাদের এগিয়ে চলতে হবে।’এই কঠিন সময়ে দেশবাসীকে ভেঙে না পড়ার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles