দেশনিউজ

দেশে করোনা মোকাবিলায় মাথাব্যথা বাড়াচ্ছে ৫টি শহর! জরুরি সতর্কতা জারি কেন্দ্রের

Advertisement
Advertisement

দ্বিতীয় দফায় ভারতের লকডাউন মেয়াদ বাড়িয়ে 3 মে পর্যন্ত করা হয়েছে, কিন্তু তবুও করেনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে। এখনো পর্যন্ত আক্রান্তদের সংখ্যা দাঁড়িয়েছে 17265 জন। আর এই কারনেই কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী বেশ কিছু জেলাকে COVID-19 হটস্পট হিসাবে সনাক্ত করেছে যার মধ্যে রয়েছে পশ্চিমবঙ্গের চারটি জেলা, রয়েছে- কলকাতা, হাওড়া, পূর্ব মেদিনীপুর, এবং উত্তর 24 পরগনা।

এবার কলকাতাসহ মোট পাঁচ মহানগরকে সতর্ক করল কেন্দ্র। সংবাদসূত্রের খবর এখানে করোনার পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক। কলকাতাসহ এই তালিকায় রয়েছে মুম্বাই পুনে ইন্দোর জয়পুর। লকডাউন ঠিকমত না মানার ফলে এইসব এলাকায় সংক্রমনের দ্রুত হারে বাড়ছে এমনটাই মনে করা হচ্ছে‌।

সতর্ক করা হয়েছে দার্জিলিং কালিম্পং ও জলপাইগুড়িকেও। এই বিষয় নিয়ে রাজ্য সরকারের সাথে যোগাযোগ করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। প্রসঙ্গত শুধুমাত্র মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে 4203, তার মধ্যে মৃত্যু হয়েছে 203 জন। মধ্যপ্রদেশের আক্রান্ত সংখ্যা 1407,মৃত্যু হয়েছে 70 জন। রাজস্থানে করোনা ধরা পড়েছে 1478 জনের সেখানে মৃত্যু হয়েছে 14 জনের। আর পশ্চিমবঙ্গের আক্রান্ত সংখ্যা 339 জন, মৃত্যু হয়েছে 12 জনের।এইসময় একটাই কাজ লকডাউন মেনে চলা। সরকার বারবার অনুরোধ করছেন খুব প্রয়োজন ছাড়া না বেরোতে।এই সময় একত্রে লড়াই করতে হবে তবেই করোনাকে প্রতিহত করা যাবে।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles