দেশনিউজ

দেশে আরও ভয়াবহ পরিস্থিতি! গত ২৪ ঘন্টায় মৃত ১৯৫, করোনা আক্রান্তের সংখ্যা ছাড়ালো ৪৬ হাজার

দেশে ঝড়ের বেগে ছড়াচ্ছে মারণ ভাইরাস করোনা। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া বুলেটিন অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩,৯০০ জন। এই বৃদ্ধির ফলে দেশে এপর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪৬,৪৩৩ জন। অপর দিকে গত ২৪ ঘন্টায় দেশে মৃত্যু হয়েছে ১৯৫ জনের। যার ফলে দেশ জুড়ে মৃতের সংখ্যা দাড়ালো ১,৫৬৮ জন। তবে এখনও পর্যন্ত প্রায় ১২,৭২৭ জন রোগী করোনার সঙ্গে লড়াই করে সুস্থ হয়েছেন।

করোনা মোকাবিলায় প্রথম থেকেই জরুরি সতর্কতা অবলম্বন করেছে কেন্দ্র সরকার। নিয়েছে প্রয়োজনীয় সমস্ত রকমের ব্যাবস্থা। দ্বিতীয় দফায় লকডাউন শেষ করে তৃতীয় দফায় লকডাউনে চলছে দেশ। তবুও এখনো নাগালের বাইরে করোনার সংক্রমন। করোনা মোকাবিলায় দেশের বিভিন্ন রাজ্যে তিনটি করে জোন ভাগ করা হয়েছে।

করোনার বর্তমান পরিস্থিতি বুঝে রাজ্য গুলিকে ভাগ করে বিশেষ কিছু ক্ষেত্রে ছাড় দিয়েছে কেন্দ্র ও রাজ্য সরকার। তৃতীয় দফায় লকডাউনে ছাড়ের তালিকা অনেকটাই বৃদ্ধি করা হয়েছে। ছাড়ের তালিকা বৃদ্ধি করতে সবদিনের রেকর্ড ভেঙে নতুন রেকর্ড করলো করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা। গত ২৪ ঘন্টায় করোনায় নতুন করে আক্রান্ত ৩৯০০, এবং মৃত্যু হয়েছে ১৯৫ জনের। যা ভারতে একদিনে সর্বোচ্চ রেকর্ড।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles